করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৯৫ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০

করোনা রোধে চীনের দেওয়া চিকিৎসা সামগ্রী ঢাকায় পৌঁছেছে

২৬ মার্চ ২০২০, ৫:৪৬:৩৮

করোনাভাইরাস শনাক্তে চীন দেওয়া কিট, পারসোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) ও ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে চীন সরকার বাংলাদেশকে ১০ হাজার টেস্টিং কিট, ১০ হাজার প্রোটেকটিভ গাউন ও এক হাজার থার্মোমিটার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। ঢাকায় কর্মরত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বৃহস্পতিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চিকিৎসা সামগ্রী গ্রহণ করেন।

এদিন দুপুরে চীনা দূতাবাস জানায়, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে কিট, পিপিই ও থার্মোমিটার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে।

বিমানবন্দরে চীনা দূতাবাসের পক্ষ থেকে এসব সরঞ্জামাদি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকারকে হস্তান্তর করা হবে।

এর আগে চীন দূতাবাস থেকে এক ফেসবুক পোস্টে জানানো হয়, চীন থেকে আসা করোনা মোকাবিলায় ব্যবহৃত চিকিৎসা সামগ্রীর সরবরাহ কিট গ্রহণ করার জন্য রাষ্ট্রদূত লি জিমিং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশকে এসব সামগ্রী দেওয়া হয়। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: