করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১৫০,৪৩৭
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মতলব উত্তর উপজেলা প্রশাসনের নির্দেশে

করোনা সচেতনতায় মোহনপুর ইউপির উদ্যোগে মাইকিং ও লিফলেট বিতরণ

২৬ মার্চ ২০২০, ১:৪৭:০৫

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে ও করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা, ভাইরাসের লক্ষণ দেখা দিলে অতিদ্রুত চিকিৎসকের পরামর্শের পাশাপাশি ভাইরাস বিস্তার রোধ ও প্রতিকারের উপায় সম্পর্কে সর্বসাধারণকে সচেতন করার লক্ষ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের নির্দেশে মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুল’র ব্যবস্থাপনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিশ্বে মহামারি করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে ইউনিয়নের বিভিন্ন স্থানে মাইকিং ও সকল পেশাজীবি মানুষের মাঝে লিফলেট ও স্যানিটেইজার সামগ্রী বিতরণ করা হয়।

সচেতনাতামূলক মাইকিং ও লিফলেট বিতরণের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে মোহনপুর ইউপি’র প্যানেল চেয়ারম্যান নুরুল হক বলেন, করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতেও সর্বাধিক গুরুত্ব দিতে হবে। হাঁচি-কাশিতে আক্রান্ত রোগী কোথা থেকে এসেছেন, বিদেশে গিয়েছিলেন কিনা তা অবশ্যই জানতে হবে। এছাড়াও সবাইকে বাসায় ফিরে সঙ্গে সঙ্গেই সাবান দিয়ে হাত ও মুখ ভালো করে ধুয়ে ফেলতে হবে।
তিনি আরও বলেন, করোনা ভাইরাস থেকে নিজেদেরকে রক্ষা করতে হলে আত্মসচেতনতা বাড়াতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতার উপর অধিক জোর দিতে হবে। লোক সমাগম থেকে দূূরে থাকতে হবে। হ্যান্ডসেক, কোলাকুলি করা যাবে না। ঘন ঘন হাত ধুুতে হবে।
উল্লেখ্য, জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে ইউনিয়নের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানে করোনা ভাইরাস সংক্রমণের প্রধান লক্ষণ ও প্রতিকার সম্বলিত বিল বোর্ড স্থাপন করা হয়।
এ সময় উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. অঞ্জন কুমার মজুমদার, ইউপি সচিব মো. জসিম মজুমদার, ইউপি সদস্য মোহম্মদ হোসেন, মো. গোলাম হোসেন, আনসার ভিডিপি কমান্ডার আবু তাহের, গ্রাম পুলিশ’সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: