করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৯৫ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

করোন প্রতিরোধে মতলব উত্তরের সরদারকান্দি গ্রাম স্বেচ্ছায় লকডাউন

৭ এপ্রিল ২০২০, ৮:১২:৩৯

করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে চাঁদপুরের মতলব উপজেলার সরদারকান্দি গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন গ্রামের যুবসমাজ। 
মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল থেকে গ্রামের দুটি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে। একান্ত প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলেও গ্রাম থেকে বের হয়ে ফিরে আসলে তাদের হাত ধুয়ে ও জীবাণুনাশক প্রয়োগের পর মিলছে অনুমতি।
সরেজমিনে গিয়ে জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশের মতো মতলব উত্তর উপজেলায় যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই গ্রামে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকির কথা চিন্তা করে যুবসমাজরা বৈঠক করে এ গ্রামকে লকডাউন ঘোষণা করেন। 
সরদারকান্দি গ্রামের নূরে আলম পাটোয়ারী, রোয়েল, ওমর ফারুক, রিয়াদ হোসেন’সহ বেশ কিছু যুবক জানান, আমরা নিজেকে ও গ্রামবাসীকে করোনাভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি। 
তারা আরও জানান, জরুরি প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে তাকে জীবাণুমুক্ত হয়ে প্রবেশ করতে হবে এবং কেউ বাহিরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবাণুমুক্ত হয়ে গ্রামে প্রবেশ করতে হবে। সেইসঙ্গে আমরা বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ দিচ্ছি কেউ যেন বাড়ি থেকে বের না হন। 
মতলব উত্তর থানা ওসি নাছির উদ্দিন মৃধা জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়। সে উদ্দেশ্যে এ উদ্যোগ ভালো হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: