প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

কলাপাড়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে-“স্বপ্নের ঠিকানা” পুনর্বাসন প্রকল্পের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন

২৭ অক্টোবর ২০১৮, ১১:০০:৫৬

তানভীর আহম্মেদ কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি।।
উন্নয়ন করতে যেয়ে কোন মানুষ যেন কষ্ট ও ক্ষতিগ্রস্থ না হয় সে দিকে খেয়াল রেখে সকলকে কাজ করার আহবান জানান অনির্বান বাংলাদেশের রুপকার, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে নির্মানাধীন -১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ-১৩০টি পরিবারকে আজ পুনর্বাসন করা হয়েছে।

ডিজিটাল বাংলাদেশের রুপকার গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ আধুনিক সুবিধা সম্বলিত-“স্বপ্নের ঠিকানা” পুনর্বাসন প্রকল্প সহ ২১-টি উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন। ১৬ একর জমির উপর নির্মিত আধুনিক সুবিধা সম্বলিত “স্বপ্নের ঠিকানা” পুনর্বাসন প্রকল্পে-১৩০টি পরিবারের জন্য নির্মান করা হয়েছে-১৩০টি আলাদা বাড়ি।

প্রতিটি বাড়িতে রয়েছে- চারটি কক্ষ ও দুটি বাথরুম। প্রধান মন্ত্রী শেখ হাসিনা আজ আনুষ্ঠানিক ভাবে ক্ষতিগ্রস্থ এসব পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন।

আধুনিক পুনর্বাসন প্রকল্প “সপ্নের ঠিকানায়” স্থাপন করা হয়েছে- বিদ্যুৎসংযোগ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য-৪২টি গভীর নলকূপ,দু’টি পুকুর, বাচ্চাদের লেখা পড়ার জন্য দু’তলা বিশিষ্ট একটি কারিগড়ি স্কুল,নামাজের জন্য দু’তলা বিশিষ্ট একটি মসজিদ, কমিউনিটি ক্লিনিক,ও কমিউনিটি সেন্টার।

ক্ষতিগ্রস্থ এ সকল পরিবারের চলাচলের জন্য নির্মান করা হয়েছে-২ দশমিক ১৩ কিলোমিটার পাকা সড়ক। এছাড়া কুয়াকাটা খানাবাদ ডিগ্রী কলেজ, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ ও আলহাজ্ব জালাল উদ্দিন ডিগ্রী কলেজ এর ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। এ সময় সুধি সমাবেশে বক্তৃতায় মাননীয় প্রধানমন্ত্রী বলেন- দক্ষিনাঞ্চলে ৩০ হাজার মেগা ওয়াট বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা সরকার হাতে নিয়েছে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। সুধী সমাবেশে আরো বক্তৃতা প্রদান করেন- বর্তমান সংসদ সদস্য, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী জনাব আলহাজ্ব মাহবুবুর রহমান তালুকদার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের,সরকারের মন্ত্রী সভার সিনিয়র সদস্য বৃন্দ,প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, ক্ষতিগ্রস্থ পরবারের সদস্য, আওয়ামীলীগ এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় সাধারন জনসাধারন এ সময় উপস্থিত ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীর এ আগমনে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা ও ধানখালী এলাকায় জনমনে ব্যাপক আনন্দ ও উৎসব বিরাজ করছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: