করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৮২৮ ◈ আজকে মৃত্যু : ৩০ ◈ মোট সুস্থ্য : ১২,৮০৪

কাশি দেয়ায় জোর করে নারীকে নিয়েই হাসপাতালে বাস!

২৬ মার্চ ২০২০, ৭:৪৯:২৮

বাসের ভেতরে করোনা আক্রান্ত সন্দেহে নারী আছে জানতে পেরে সরকারি বাস নিয়েই হাসপাতালে নিয়ে গেলেন চালক। এ ঘটনা ঘটেছে ভারতের বেলেঘাটা আইডি হাসপাতালের। তবে হাসপাতালে পরীক্ষা করাতেই একবারেই নারাজ সেই নারী। চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা এসে হাতজোড় করে অনুরোধ করলেও বাস থেকে নামতে রাজি হননি তিনি। হাসপাতাল চত্বরে বাসের মধ্যেই বসে থাকেন তিনি। শেষ পর্যন্ত প্রায় আট ঘণ্টা পর অনেক বুঝিয়ে ওই নারীকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিন সকাল ন’টার আগেই ওই সন্দেহভাজন নারীযাত্রীকে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার একটি বাস বেলেঘাটা আইডি হাসপাতালে ঢুকে পড়ে। বাসটি বরাকর থেকে ধর্মতলা আসছিল। বাস চালক জানিয়েছেন, ভোর চারটের দিকে বরাকর থেকে কলকাতাগামী বাসটিতে ওই নারী যাত্রী ওঠেন।

বাসচালক জানান, বিশেষ ওই সরকারি বাসটিতে ওই যাত্রীকে নিয়ে কলকাতায় নিয়ে আসার জন্য স্থানীয় প্রশাসন থেকেই তাকে নির্দেশ দিয়েছিল। ওই নারীর বাড়ি কলকাতার বেহালায় বলে দাবি চালকের। তিনি লখনউতে নিজের কর্মস্থল থেকে ফিরছিলেন।

অভিযোগ, বাসে ওঠার পর থেকেই ওই নারী কাশছিলেন। তা দেখেই সন্দেহ হয় চালকের। এর পর কলকাতার ধর্মতলায় পৌঁছনোর পরেই বাসচালক পুলিশকে ওই নারীর কথা জানান। এর পরেই পুলিশের পরামর্শ অনুযায়ী ওই বাস নিয়ে চালক সোজা বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে চলে আসেন।

নারীর দাবি ছিল, তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। যদিও নিজের দাবির স্বপক্ষে কোনও চিকিৎসকের সার্টিফিকেট দেখাতে পারেননি তিনি। এর পর ঠায় বাসেই বসে থাকেন ওই নারীযাত্রী। সেই অবস্থাতেই হাসপাতালের মধ্যে বাসটিকে জীবাণমুক্ত করা হয়।

এই পরিস্থিতিতে বাসটিকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়। কিন্তু আর ওই নারীকে নিয়ে বাসে চালিয়ে নিয়ে যেতে রাজি হননি বাসচালক। শেষ পর্যন্ত দীর্ঘক্ষণ অপেক্ষার পর ওই নারী এম আর বাঙুর হাসপাতালে যেতে রাজি হন। বাস থেকে নামিয়ে অবশেষে অ্যাম্বুল্যান্সে করে ওই যাত্রীকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: