করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭৭,৯৩৫
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

কাহালু পৌরসভা নির্বাচন এর মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয় উপজেলা সভাকক্ষে

৩ জানুয়ারি ২০২১, ৮:০৮:১৬

মনোনয়ন প্রত্র যাচাই বাছাই করেন উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং অফিসার মোঃ মাছুদুর রহমান।

কাহালু (বগুড়া) প্রতিনিধি হারুনুর রশিদঃ গত ০৩ জানুয়ারী রবিবার সকাল ১০টায় মনোনয়ন প্রত্র যাচাই বাছাই করেন উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং অফিসার মোঃ মাছুদুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলা নির্বাচন অফিসার জিন্নাত আরা জলি, কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়া লতিফুল ইসলাম, সহ মেয়র প্রার্থী, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর প্রার্থীবৃন্দ। স্বতন্ত্র¿ মেয়র প্রার্থীর ক্ষেত্রে মনোনয়ন পত্র দাখিলের সময় পৌরসভার ১’শ জন ভোটারের নামের তালিকা ও ভোটার নম্বর জমা দিতে হয়। কিন্ত কাহালু পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও পৌর কাউন্সিলর মোঃ ফেরদৌস আলমের মনোনয়ন পত্র দাখিলের সময় পৌরসভার ১’শ জন ভোটারের নামের তালিকা ও ভোটার নম্বর অসম্পূন্ন ভাবে দাখিল করায় তা যাচাই বাছাইয়ের সময় মনোনয়ন প্রত্র বাতিল করা হয়।

কাহালু পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ¦ মোঃ হেলাল উদ্দিন কবিরাজ (নৌকা মার্কা) ও বিএনপি নেতা ও সাবেক পৌর কাউন্সিলর বিশিষ্ট ব্যাসায়ী আলহাজ¦ মোঃ আব্দুল মান্নান (ধানের শিষ) মার্কা এই দুই মেয়র প্রার্থীর মনোনয়ন প্রত বৈধ বলে ঘোষনা করেন। এছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৯জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন প্রার্থী সহ মোট ৪১ জন প্রার্থীর মনোনয়ন প্রত্র বৈধ ঘোষনা করেন।

এ ব্যাপারে কাহালু উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং অফিসার মোঃ মাছুদুর রহমান এর সাথে কথা বলে জানা যায়, কাহালু পৌরসভা নির্বাচনে ২জন মেয়র প্রার্থী, সংরক্ষিত ৯ ও সাধারণ কাউন্সিলর ৩০জন প্রার্থী সহ মোট ৪১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ।

তিনি আরও জানান, শুধুমাত্র ১জন স্বতন্ত্র মেয়র প্রার্থী ফেরদৌস আলমের মনোনয়ন পত্র দাখিলের সময় পৌরসভার ১’শ জনের ভোটারের নামের তালিকা ও ভেটার নম্বর অসম্পূর্ন ভাবে দাখিল করায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: