fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দান বাক্সে কোটি টাকা

১৪ জুলাই ২০১৯, ১২:০৪:৪৫

মো: জোবায়ের হোসেন খান, কিশোরগঞ্জঃ
আজ শনিবার (১৩ ই জুলাই) কিশোরগঞ্জ সদর উপজেলার ঐতিহ্যবাহী পাগলা মসজিদের দান বাক্সে ১ কোটি ১৪ লাখ ৭৪ হাজার ৪৫০ টাকা, বিদেশি মুদ্রা, স্বর্ন ও রুপা পাওয়া গেছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও মসজিদের সভাপতি সারোয়ার মোর্শেদ চৌধুরীর উপস্থিতিতে পাগলা মসজিদের দান বাক্স খোলা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, পাগলা মসজিদের খাদেম ও মুয়াজ্জিন দান বাক্সের টাকা গননা করেন।
কিশোরগঞ্জ জেলার পশ্চিমে হারুয়া এলাকায় নরসুন্দা নদীর পাড়ে পাঁচতলা বিশিষ্ট মসজিদটি অবস্থিত। ঐতিহ্যবাহী মসজিদটি প্রায় আড়াইশ বছর পূর্বে নরসুন্দা নদীর পাড়ে স্থাপিত হয়।

স্থানীয় লোকদের মতে, খরস্রোতা নরসুন্দা নদীর মাঝখানে মাদুরের উপরে ভেসে আসে এক পাগলবেশী আধ্যাত্মিক দরবেশ। তিনি নদীর তীরে এসে আস্তানা করেন। তার ভক্ত ও অনুচরদের নিয়ে তিনি এখানে বসবাস শুরু করেন। দরবেশ মারা যাওয়ার পর তার সমাধি স্থলের কাছে ভক্তরা একটি মসজিদ নির্মান করেন। যার নামকরণ করা হয় “পাগলা মসজিদ “। হিন্দু, মুসলমান ধর্ম বর্ন বিবেদ ভুলে সবাই এই মসজিদে দান করেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: