প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

কুশুলিয়া স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শামছুদ্দীন আর নেই

২ ডিসেম্বর ২০১৯, ৮:৪৭:৩৫

ইকবাল হোসেন,কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:-

কালিগঞ্জের দঃ শ্রীপুর কুশুলিয়া স্কুল এন্ড কলেজ ও আছিয়া লুতফর প্রিপারেটরী স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপ্যাল, চৌমুহনী ঈদগাহ ও শ্রীরামপুর দঃ পাড়া জামে মসজিদ কমিটির সভাপতি, ফরিদপুর জামে মসজিদের সেক্রেটারী বিশিষ্ট শিক্ষানুরাগী শিক্ষাবিদ ও সমাজ সংস্কারক মুহাম্মদ শামসুদ্দীন আর নেই। তিনি রবিবার(০১ ডিসেম্বর) দিনগত রাত ৯ টা ৫০ মিনিটে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…….. রাজেউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি বার্ধক্যজনিত অসুস্থতায় গত দশদিন যাবৎ হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি দুই মেয়েও একমাত্র পুত্র (গাজী নাসির উদ্দীন কাস্টমস অফিসার) সহ হাজার হাজার ছাত্র-ছাত্রী, ভক্ত ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। মরহুমের জানাজার নামাজ সোমবার (০২ ডিসেম্বর) যোহরের নামাজবাদে অনুষ্ঠিত হয়।

যানাজা পূর্বে মরহুমের স্মৃতিচারণ মুলক বক্তব্য রাখেন কালিগঞ্জ কলেজের সাবেক অধ্যাপক আলহাজ্ব আজিজুর রহমান, বিষ্ণুপুর ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান, দারুল উলুম চৌমহুনী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আব্দুল কাদের হেলালী, কুশুলিয়া স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব কাজী রওনাকূল ইসলাম দুলাল,মরহুমের একমাত্র পুত্র কাষ্টম অফিসার জিএম নাসির উদ্দিন। শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, ছাত্র, ও সুধীবৃন্দ সহ শত শত মুসুল্লীর অংশগ্রহনে জানাযার নামাজ পরিচালনা করেন মরহুমের ভাই মুহাদ্দিস সাজিদুর রহমান। জানাযা শেষে মরহুমের পরিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: