প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

কৃষকের উন্নয়নে আন্তরিকতার সাথে কাজ করছে সরকার -নুরুল আমিন রুহুল

৭ এপ্রিল ২০১৯, ৯:২৪:২৫

মতলব উত্তর উপজেলায় খরিপ-১ মৌসুম প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেন- চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) নির্বাচনী এলাকার সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।

মতলব উত্তর উপজেলায় ২০১৮-১৯ অর্থবছরে খরিপ-১ মৌসুম প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।
মতলব উত্তর উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও এসএপিপিও মোঃ মজিবুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) নির্বাচনী এলাকার সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকারের আমলে কৃষিক্ষেত্রে অনেক সাফল্য ও উন্নতি হয়েছে, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছেন। সরকার কৃষিখাত ও কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারি উদ্যোগের ফলেই ১০ টাকার কৃষি হিসাব খুলে বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছে কৃষকরা। সরকার কৃষিখাতকে অধিকতর গুরুত্ব ও কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করছে।
স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন। তিনি জানান, মতলব উত্তর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৫০০ কৃষকে বিনা মূল্যে সার ও বীজ দেওয়া হয়েছে। এতে প্রতি কৃষক ৫ কেজি বীজ, ১৫ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি করে সার দেওয়া হয়।
বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এমএ কুদ্দুস, উপজেলা কৃষক লীগের সভাপতি জি এম ফারুক, সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: