করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৫৬৭ ◈ আজকে মৃত্যু : ৩২ ◈ মোট সুস্থ্য : ২৫৪,৩৮৬
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

“কে” হতে পারেন এবারের মেয়র রাণীশংকৈল ৩য় পৌর নিবার্চন:আ.লীগ- বিএনপিতে একাধিক প্রার্থী

১৩ সেপ্টেম্বর ২০২০, ৫:৫৫:০২

সাব্বির আহমেদ, রাণীশংকৈল প্রতিনিধি: আসছে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে স্থানীয় সরকার (পৌরসভা) ৩য় নির্বাচন। এ নিয়ে মানুষের মুখে মুখে শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের নামের হিরিক। আ.লীগ, বিএনপির একাধিক নেতা মনোনয়ন প্রত্যাশায় ইতিমধ্যে ব্যাপক প্রচার- প্রচারণা করছেন। তেমনি সম্ভাব্য প্রার্থীদের দৌড় ঝাঁপ শুরু হয়েছে পৌরসভার প্রতিটি ওয়ার্র্ডে ওয়ার্র্ডে ভোটারদের জাগান দিতে। কেউ কেউ আবার মেয়র প্রার্থীতার পরিচয় দিতে পৌরশহরের বিভিন্ন অলি-গলি এবং রাস্তা, পাড়া মহল্লায় লাগিয়েছেন ব্যানার ফেস্টুন। আবার অনেকেই করোনা কালীন সময়ে ত্রাণ সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন। আর এ কাজের মাধ্যমে নিজেকে পরিচিত করেছেন পৌরবাসীর কাছে।

তবে এবারে রানীশংকৈল পৌরসভার নির্বাচনকে ঘিরে দু-দলেই নতুন মুখ হিসেবে একাধিক সাবেক ছাত্রনেতা জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন। চলছে আওয়ামী লীগ-বিএনপি প্রার্থিতা নিয়ে বিভিন্ন চায়ের দোকান হোটেল, রেঁস্তোরায় ভোটারদের গল্পগুজব “কে” হতে পারেন এবারের মেয়র।
এবার আ.লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশায় মেয়রের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছে বর্তমান পৌর মেয়র ও উপজেলা যুবলীগ সভাপতি আলমগীর সরকার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি রফিউল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহম্মদ হোসেন বিপ্লব,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউসার কানন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা রকুনুল ইসলাম ডলার ও উপজেলা পূজা উৎযাপন কমিটির সম্পাদক আ.লীগ নেতা সাধন বসাক।

এদিকে বিএনপি’র দলীয় মনোনয়ন প্রত্যাশায় জোর প্রচারণা চালাচ্ছেন পৌর বি.এন.পি সভাপতি অধ্যাপক শাহাজাহান আলী, সাবেক ছাত্রদলের সভাপতি ও ব্যবসায়ী এম.আর.বকুল মজুমদার, বি.এন.পি নেতা মাহামুদুর নবী পান্না বিশ্বাস।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন সাবেক মেয়র মোখলেসুর রহমান ও ২য় পৌরসভা নির্বাচনের পরাজিত প্রতিযোগী প্রার্থী সাবেক ছাত্রনেতা মোকাররম হোসেন।
এদিকে উপজেলা সার্ভার ষ্টেশন সূত্রে জানা যায়, কোন প্রকার মামলা-মোকদ্দমা না থাকলে ২০ শে ডিসেম্বর অথবা ২১ জানুয়ারীর মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: