সোমবার ৩০ নভেম্বর, ২০২০

কোস্টগার্ডের অভিযানে ৫শ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ, চার প্রতিষ্ঠানকে জরিমানা

২৬ সেপ্টেম্বর, ২০২০ ১:১১:১৯

মেহেদী হাসান শুভ, মোংলা প্রতিনিধি

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন ও মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ যৌথ অভিযান পরিচালনা করে ৫শ’ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করেছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে খুলনার রুপসাঘাট এলাকায় অভিযান চালিয়ে জেলি পুশকৃতচিংড়ি জব্দ ও এ ঘটনার জড়িত থাকার অভিযোগে ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার জরিমানা করা হয়।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে খুলনার রুপসা ঘাট এলাকায় অবস্থিত চারটি মৎস্য আড়তে অভিযান শুরু করে কোস্টগার্ড ও মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এসময়ে ওই আড়তগুলোতে থাকা চিংড়িগুলোতে পরিক্ষা চালায় মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ। পরিক্ষা নীরিক্ষার পর ওই প্রতিষ্ঠানগুলো থেকে ৫শ কেজি পুশচিংড়ি জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রিতু ফিস,মিলন ফিস, বাইজিদ ফিস ও প্রিয় ফিসকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
তিনি আরো জানান, চিংড়িতে অপদ্রব্য পুশ করার কারনে একদিকে জনস্বাস্থ্য হুমকির মূখে পড়বে তেমনি এসব চিংড়ি বিদেশে রপ্তানী করলে দেশের সুনাম ক্ষুন্ন হবে। বার বার সতর্ক করার পরও এসব অপরাধে জড়িয়ে পড়ছেন মৎস্য আড়তের কর্তা ব্যক্তিরা। পরে জেলি পুশকৃত চিংড়ি মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষের উপস্থিতিতে নষ্ট করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে যেকোন ধরনের সন্ত্রাসী তৎপরতা, বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা, মাদক ব্যবসায়ীদের নির্মুল করা সহ ও বন্যপ্রাণী পাচারকারী এবং নিধনকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে বলে জানান মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD