করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৯৫ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

ক্লাবে ফিরলেন বার্সেলোনার ফুটবলাররা

৭ মে ২০২০, ২:১৫:৫৪

দীর্ঘদিন পর ক্লাবে ফিরলেন মেসি-সুয়ারেজরা। স্বাস্থ্য সুরক্ষায় সরকারি নির্দেশনা মেনে এদিন ক্লাবে আসেন বার্সেলোনার ফুটবলাররা। লা লিগার প্রত্যাবর্তন সামনে রেখে, অনুশীলন শুরুর আগে করোনা পরীক্ষা করানো হয়েছে বার্সা ও রিয়ালের ফুটবলারদের।

এদিকে, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের নির্দেশে আরো দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হবে দেশটির ফুটবলারদের। সেজন্য কিছুটা দেরিতে শুরু হচ্ছে বুন্দেসলিগা।

গুনে গুনে দুই মাস। ক্লাব প্রাঙ্গণে পা পড়েনি মেসি, সুয়ারেজ, পিকে ও গ্রিজম্যানদের। হাতের তালুর মতো চেনা যে ঘাস, ব্যালকনি, ড্রেসিংরুম তাতে কেমন ফ্যাকাশে ভাব।

স্পেন সরকারের লকডাউন শিথিলের ঘোষণায় আবারো প্রাণচঞ্চল কাতালানদের শিবির। মেসিদের গাড়ি সদর দরজায় পৌঁছাতেই তৈরি হয় ভিন্ন এক আবহ। যদিও মহাতারকাদের আগমন হয়নি প্রাণোচ্ছল। মুখের ঐ মাস্কগুলো যেনো নিজেদের আটকে রাখার প্রতিচ্ছবি। খেলা যাবে, কিন্তু মন খুলে নয়। নিজেদের উঠোনে উজাড় করে নয়, রয়েসয়ে। স্বাস্থ্য সুরক্ষার নিয়ম মেনে।

নিরাপদ দূরত্ব তো বটেই, করোনা পরীক্ষা আর মাস্ক ব্যবহারে সরকার ও ক্লাবের পক্ষ থেকে রয়েছে কড়া নির্দেশনা। কাতালানদের মতো যা মেনেই ক্লাবে ফিরেছে রিয়াল মাদ্রিদের ফুটবলাররাও।

মাঠে ফিরতে যাচ্ছে জার্মানদের লিগও। বুন্দেসলিগা কর্তৃপক্ষের দফায় দফায় অনুরোধের পর সম্মত হয়েছে দেশটির সরকার। চলতি মাসের মাঝামাঝি সময়ে লিগ শুরুর প্রক্রিয়া ছিলো চলমান। কিন্তু, ফ্রেঞ্চ লিগ বন্ধ হওয়ার পর তা নিয়ে ছিলো সংশয়। ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রো অন্য দেশের খেলাধুলা বন্ধে অনুরোধও করেছিলেন। তবে, আর্থিক লোকসানের বিষয়টি মাথায় রেখে ভিন্নপথে হেঁটেছে জার্মানি।

শর্তসাপেক্ষে লিগ শুরুর অনুমতি দিয়েছেন দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল। শর্ত হচ্ছে, মাঠে নামার আগে আরো দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হবে ফুটবলারদের। আর খেলা হতে হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। এসব শর্ত মানতে পূর্বনির্ধারিত সম্ভাব্য তারিখ থেকে কিছুটা পিছিয়ে ২২ মে লিগ শুরু করতে কাজ করছে বুন্দেস লিগা কর্তৃপক্ষ

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: