করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,২০১ ◈ আজকে মৃত্যু : ৪৪ ◈ মোট সুস্থ্য : ৭৬,১৪৯
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

খালেদা জিয়ার মুক্তি চেয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন

১০ মার্চ ২০২০, ৪:৪৭:০৪

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দণ্ড মওকুফ করে তাঁর কারামুক্তি চেয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ। মঙ্গলবার (১০ মার্চ) সকালে রেজিস্ট্রি ডাকযোগে রাষ্ট্রপতি ও প্রধামমন্ত্রী বরাবর এ আবেদনটি পাঠানো হয়। আবেদনের অনুলিপি আইন মন্ত্রণালয়ের সচিব, সংসদ সচিবালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিবের কাছেও পাঠানো হয়েছে।

আবেদনা বলা হয়েছে সংবিধানের প্রস্তাবনা ১১, ৪৮ (৩) ৪৯ অনুচ্ছেদ অনুয়ায়ী মানবিক কারণে দণ্ড মওকুফের পাশাপাশি কারামুক্তির আবেদন করছি।
ইউনুছ আলী আকন্দ গণমাধ্যমকে জানান, মুজিব শতবর্ষ পালনের দিন (১৭ মার্চ) উপলক্ষে খালেদা জিয়াকে যেকোনও শর্তে সব ধরনের দণ্ডের মার্জনা, বিলম্বন ও বিরাম মঞ্জুর করার এবং যেকোনও ধরনের দণ্ড স্থগিত বা হ্রাসের আবেদন করছি।

খালেদা জিয়ার মুক্তির আবেদন বিষয়ে আইনজীবী ইউনুছ আলী আকন্দ আরও বলেন, মানবিক কারণে জনস্বার্থে আমি এ আবেদনটি করেছি। খালেদা জিয়া একজন প্রথম শ্রেণির নাগরিক এবং তিনি একজন বয়স্ক মহিলা। উল্লেখ্য, ইউনুস আলী আকন্দ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার একটি আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে অংশ নেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: