fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

গলাচিপায় মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী র‌্যালি আলোচনা সভা

২৬ জুন ২০১৯, ৪:২২:২২

রাকিবুল ইসলাম, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
“মাদককে না বলি এবং মাদকের অপব্যবহার ও অবৈধ পাচার প্রতিরোধে সচেষ্ট হই”- আন্তর্জাতিক মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবসে গলাচিপা উপজেলা প্রশাসন গতকাল বুধাবার বেলা ১১ টায় উপজেলা প্রশাসন চত্বর থেকে এক ব্যানার শোভাকারে সরকারি কর্মকর্তা, সুধী, সাংবাদিক, শিক্ষক ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ্। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গলাচিপা প্রেসক্লাবের সভাপতি মু. খালিদ হোসেন মিলটন, আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাংবাদিক বাবু সমিত কুমার দত্ত মলয় ও গলাচিপা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন প্রমুখ। সভায় বক্তারা মাদক পাচার ও মাদকের অপব্যবহার রোধকল্পে সমাজের সকল পর্যায়ে সচেতনতা বৃদ্ধি এবং মাদক ও পাচারকারীদের চিহ্নিত করে সমাজ থেকে মাদকের ভয়াবহতা থেকে উত্তরণের বিষয়ে বিভিন্ন প্রস্তাব দেওয়া হয়।

এছাড়া গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা বৃদ্ধি ও নির্যাতনের শিকার প্রতিরোধে সমাজের সর্বস্তরে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভার পূর্বে বাংলাদেশ স্কাউট গলাচিপা শাখার উদ্যোগে ২০২তম স্কাউট দিবস উপলক্ষ্যে এক উপজেলা কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গলাচিপা উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ্। সভায় বক্তব্য রাখেন গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন,আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাংবাদিক বাবু সমিত কুমার দত্ত মলয় ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি মু. খালিদ হোসেন মিলটন প্রমুখ। সভায় স্কাউটকে গতিশীল করার জন্য এবং গলাচিপা উপজেলায় স্কাউটকে একটি মডেল স্কাউট হিসেবে দাঁড় করানোর লক্ষ্যে বিস্তারিত কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: