করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৪২৩ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

গলাচিপা উপজেলার সকল মহিলা সদস্যদের নিয়ে গ্রাম আদালত সক্রীয়করণ ও কর্মশালা

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৭:১৬

রাকিবুল ইসলাম, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
দেশের তৃণমূল পর্যায়ে জন মানুষের নানাবিধ সমস্যা ও গ্রামীণ আদালতের মাধ্যমে স্থানীয় নানাবিধ সমস্যা উত্তরণ করার লক্ষে বর্তমান দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদে বিচারিক আদালতে প্রান্তিক জনগোষ্ঠীর সমস্যা সমাধান করার লক্ষে এবং ইউনিয়ন পরিষদের বিচারিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষে গত সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে দিন ব্যাপী ১২টি ইউনিয়নের ৩৬জন নারী মহিলাদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু ও প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন।

কর্মশালায় সাথৃকভাবে সঞ্চালনের দায়িত্ব পালন করেন পটুয়াখালী জেলা গ্রামীণ আদালতের সমন্বয়কারী সফিকুল আহমেদ ও উপজেলা সমন্বয়কারী মনিরুজ্জামান উজ্জ্বল। অনুষ্ঠানে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পর আওতায় নারীর অংশগ্রহণ ও জনমানুষের সেবার পক্ষে এই কর্মশালা ভালো ভূমিকা রাখবে বলে মনে করে সরকার। কর্মশালায় তৃণমূল পর্যায়ে নানাবিধ বিচারিক সমস্যা ও সমাধান বিস্তারিত সুপারিশ গ্রহণ করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: