করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭০২,১৬৩

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ইউএনও এর করোনা পজেটিভ

৩১ আগস্ট ২০২০, ৫:০৮:৫৪

এম.হাসান, গাইবান্ধা
গাইবান্ধার ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু রায়হান দোলন করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন।
সোমবার (৩১ আগস্ট) ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, করোনাভাইরাসের উপসর্গ থাকায় শনিবার (২৯ আগস্ট) ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রোববার তার নমুনা পরীক্ষার রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ শনাক্ত পাওয়া যায়।
জানা গেছে, করোনা পরিস্থিতিতে বিদেশফেরত ব্যক্তিদের সঙ্গরোধ নিশ্চিত, লকডাউন কার্যকর, ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ত্রাণ কার্যক্রমসহ নানা কার্যক্রমে সরাসরি অংশ নিয়েছেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন। করোনায় সর্বোচ্চ সতর্ক ছিলেন তিনি। কারণ, তার বাসায় স্ত্রীসহ দুই শিশু সন্তান রয়েছে। এ কারণে তিনি সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে সরকারি বাসভবনের নিচ তলায় একাই থাকতেন।

সম্প্রতি তিনি বন্যা দুর্গত এলাকার তদারকিসহ ত্রাণ বিতরণ কার্যক্রমে সরাসরি উপস্থিত থেকেছেন। গত কয়েকদিন তার করোনা উপসর্গ হিসেবে জ্বর, কাশি, মাথাব্যথা দেখা দেয়। ইউএনও আবু রায়হান দোলনের সংস্পর্শে আসা স্ত্রী ফারজানা ইয়াসমিনের শরীরে করোনা উপসর্গ রয়েছে। এ কারণে তার পরিবারের সদস্যদের নমুনা দেওয়া হবে বলে জানা গেছে।
ইউএনও আবু রায়হান দোলন বলেন, ‘আমি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সকল নিয়মকানুন মেনে বর্তমানে নিজ বাসভবনে আইসোলেশনে আছি।’

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: