করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫৮৪ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৫,০৭৪
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

গাইবান্ধার মাস্ক না পড়ায় ৯ জনের জরিমানা

২৩ নভেম্বর ২০২০, ৭:৩০:০৭

এম.হাসান, গাইবান্ধা
গাইবান্ধার পলাশবাড়ীর উপজেলা প্রশাসন করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি ও মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়েছে।
সোমবার (২৩নভেম্বর) দুপুর পর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরিনা আফরোজ এর নেতৃত্বে পলাশবাড়ী পৌর শহরের চৌরাস্তা মোড় এলাকায় ওই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।
এ সময় মাস্ক না পড়ে বেচাকেনা ও ঘোরাফেরা, মাস্ক ঝুলিয়ে রাখা,পকেটে রাখা ও স্বাস্থ্যবিধি না মানায় সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ধারায় এমন ৮ জন ও সরকারি কাজে বাধা প্রদানের দায়ে ১জনসহ মোট ৯জনের কাছ থেকে মোট ৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরিনা আফরোজ এ সময় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন এবং স্বাস্থ্যবিধি মানার জন্যে সতর্ক করেন।তিনি বলেন দেশে শীতের আগমনের সাথে সাথে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের হার আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে যেটাকে স্বাস্থ্য বিভাগ করোনার দ্বিতীয় স্রোত হিসেবে অবহিত করছে। নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় নতুন স্বাভাবিক জীবনযাপনের প্রতি সরকার বেশি গুরুত্ব দিচ্ছে।এর ধারাবাহিকতায় লকডাউনে না গিয়ে সবাইকে মাস্ক পরিধান নিশ্চিত করার আহবান জানানো হয়েছে।এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: