করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,০১৯ ◈ আজকে মৃত্যু : ৩৮ ◈ মোট সুস্থ্য : ৬৬,৪৪২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

গাইবান্ধার সাঘাটায় জেলে সম্প্রদায়ের ইউএনও অফিস ঘেড়াও

৩০ মে ২০২০, ৭:০৫:২৬

এম.হাসান, গাইবান্ধা প্রতিনিধিঃ
গাইবান্ধার সাঘাটা উপজেলার ফরমালিনমুক্ত বোনারপাড়া মাছ বাজারের একটি সেড ঘরের ১৮টি দোকান ঘর দুর্বৃত্তরা ভেঙ্গে ফেলেছে। শনিবার (৩০মে) দুপুরে মাছের দোকান ভাংচুরের প্রতিবাদে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করে মানববন্ধন কর্মাসুচি পালন করে ভুক্তভোগি জেলে সম্প্রদায়ের প্রায় শতাধিক নারী-পুরুষ।

মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সাঘাটা উপজেলা মৎসজীবি সমিতির সভাপতি সুবাস চন্দ্র দাস বালুয়া, সাধারণ সম্পাদক রামলাল চন্দ্র দাস, সাবেক সাধারণ সম্পাদক শচীন চন্দ্র, সাবেক সাধারণ সম্পাদক মংলা চন্দ্র প্রমুখ। জেলে সম্প্রদায়ের নেতারা বলেন, বোনারপাড়া হাট-ইজারাদার আমাদের কাছ থেকে অতিরিক্ত টাকা চেয়েছেন। টাকা না দেয়ার কারনে গত শুক্রবার দিবাগত রাতে আমাদের পজেশনের দোকানগুলো পরিকল্পিত ভাবে ভেঙ্গে দেয়। আমরা মৎসজীবি এই করোনা ভাইরাসে অনেক কষ্ট করে জীবিকা নির্বাহ করছি। আমরা সরকারী টোল বা খাজনা প্রতিদিন ২৫ টাকা দেই কিন্তু আমাদের কোন খাজনার রশিদ দেওয়া হয় না । যতক্ষন পর্যন্ত এই দোকান ভাংচুরের বিচার না হবে ততক্ষন পর্যন্ত উপজেলার প্রাণ কেন্দ্র বোনারপাড়ায় মাছ বিক্রি বন্ধ থাকবে। মানব বন্ধনের বিষয়টি নিয়ে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীরের সাথে কথা হলে তিনি জানান, মাছ ব্যবসায়ীদের এই সমস্যা সমাধানে বোনারপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী মিলে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: