করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,০১৯ ◈ আজকে মৃত্যু : ৩৮ ◈ মোট সুস্থ্য : ৬৬,৪৪২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে খোলা আকাশে সন্তান প্রসব

২৫ মে ২০২০, ১১:৩৬:৫৫

এম.হাসান, গাইবান্ধা প্রতিনিধিঃ
সোমবার (২৫ মে)সন্ধ্যায় গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা না পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্স গেটই সন্তান জন্ম হয়েছে।
স্থানীয় এবং হাসপাতাল সূত্রে জানাযায়,উপজেলার দামোদরপুর ইউনিয়নের জামুডাঙ্গা (ভাঙ্গা বাঁধের মাথা) গ্রামের বাদশা মিয়ার স্ত্রী রাশেদা বেগম (৫০) সন্তান প্রসবের জন্য আসেন গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কিন্তু কর্তব্যরত চিকিৎসকরা তাকে ভর্তি করে নেয়নি । পরে ওই অন্তঃসত্ত্বা নারী বাড়ি ফিরে যাবার সময় স্বাস্থ্য কমপ্লেক্সের গেট সংলগ্ন স্থানে ছেলে সন্তান প্রসব করেন।

স্বজনরা জানান, বাড়িতে থাকা অবস্থায় রাশেদা বেগমের প্রসব বেদনা উঠে। এসময় দেরি না করে দ্রুত সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা রাশেদাকে ভর্তি করেনি। পরে চিকিৎসকদের একাধিকবার অনুরোধ করা হলেও কর্ণপাত করেনি। নিরুপায় হয়ে ওই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে আসতেই স্বাস্থ্য কমপ্লেক্স গেট সংলগ্ন স্থানে রাশেদা বেগম সন্তান প্রসব করেন। এতে স্থানীয় লোকজন সহযোগিতা করেন রাশেদাকে।
সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রিপন কুমার বর্মণ প্রতিবেদককে জানান, বেশি বয়সী গর্ভবতীদের প্রসবকালীন সময়ে রক্তক্ষরণ হয়। এ জন্য রাশেদাকে ভর্তি করা হয়নি। তাকে অন্যত্র ভর্তির পরামর্শ দেওয়া হয়েছিল।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: