প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

গোবিন্দগঞ্জে হাইওয়ে পুলিশ কর্তৃক হয়রানি ও চাঁদাবাজির বিরুদ্ধে শ্রমিকদের প্রতিবাদ ।।

১৬ মে ২০১৯, ৯:১৫:৪২


গোবিন্দগঞ্জ, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে হাইওয়ে পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজি ও সিএনজি-অটোরিকশা আটক-মামলা সহ নানাভাবে হয়রানির অভিযোগ এনে আজ ১৬ মে বৃহস্পতিবার দুপুরে প্রতিবাদ করেছেন গোবিন্দগঞ্জ সিএনজি ও অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

শ্রমিক সংগঠনের শ্রমিকরা প্রতিবাদের এক পর্যায়ে গোবিন্দগঞ্জ চৌরস্থায় অবস্থান নিয়ে সিএনজি দিয়ে মহাসড়কে ব্যারিকেড সৃষ্টি করে রংপুর -বগুড়া মহাসড়ক অবরুদ্ধ করে যানচলাচল বন্ধ করে দেয়। প্রায় ঘন্টাখানেক অবরোধে মহাসড়কের উভয় পাশে র্দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
উক্ত প্রতিবাদ কর্মসূচি থেকে শ্রমিকরা অভিযোগ করেন আমরা গাড়ীতে গ্যাস তোলার জন্য বগুড়া যাবার পথে এবং মহাসড়ক অতিক্রম করতে গেলেই গোবিন্দগঞ্জে হাইওয়ে পুলিশের সদস্যরা আমাদের সিএনজি থামিয়ে কাগজপত্র যাচাই, মহাসড়কে সিএনজি উঠানো যাবেনা এরকম নানা বাহানায় চাঁদা দাবি করে চাঁদা না দিতে পারলে সিএনজি আটক করে থানায় ঢুকিয়ে আমাদের রুজির পথ বন্ধ করে দেয়। পরে থানা থেকে সিএনজি ছেড়ে নিয়ে আসতে গেলেও নানা হয়রানির স্বীকার হতে হয়। তাদের হয়রানি থেকে পরিত্রাণ পেতে তারা রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানায়।

রাস্তা অবরোধের খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানার ওসি মেহেদী হাসান ও গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান এসে হয়রানি থেকে মুক্তি দিতে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার আশ্বাস করলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। তবে শ্রমিকরা অবরোধ তুলে নেওয়ার আগে বলেন হয়রানি থেকে মুক্তি না পেলে পুনরায় তারা রাস্তা অবরোধসহ কঠোর কর্মসূচি পালনের কথা বলে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: