করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৫৪ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১৪১,৭৫০
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

গৌরিপুর উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী

৩ জুলাই ২০২০, ১০:৫০:২৫

মুজিববর্ষের আহবান তিনটি করে গাছ লাগান”

(রবিউল) গৌরীপুর উপজেলা প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া জননেত্রী “শেখ হাসিনার” নির্দেশনা মোতাবেক, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ঘোষিত সাংগঠনিক কর্মসূচি অনু্যায়ী, ময়মনসিংহ জেলা ছাত্রলীগ এর মেধাবী ছাত্রনেতা “তানভীর যোবায়ের ইসলাম তারিন” ভাইয়ের পক্ষ থেকে আজ গৌরিপুর উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ এই বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়।
তানভীর যোবায়ের ইসলাম বলেন, গাছ হচ্ছে পৃথিবীর পরিবেশের ছাকনি। ছাকনি যেমন পানি থেকে ময়লা শোষণ করে পানিকে পরিশুদ্ধ করে তেমনি গাছও পরিবেশ থেকে বিষাক্ত গ্যাস শোষণ করে পরিবেশকে বিশুদ্ধ করে। নির্বাচারে গাছপালা কেটে ফেলায় নেতিবাচক প্রভাব পড়ছে পানি চক্র, ভূমি ও মানুষের জীবন মানের ওপর। বনে বাস করা পৃথিবীর ৭০ শতাংশ প্রাণীর মধ্যে অনেক প্রজাতিই তাদের আবাস হারিয়ে প্রায় বিলুপ্তির পথে। জলবায়ুর ঝুঁকি মোকাবেলায় নতুন নতুন এলাকা বনায়ন এবং বৃক্ষ আচ্ছাদিত এলাকার উন্নয়ন করতে না পারলে ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন করা সম্ভব হবে না। পরিবেশের ভারসাম্য টিকিয়ে রাখতে গাছ লাগানোর কোন বিকল্প নেই। গাছ লাগান, পরিবেশ বাঁচান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: