শুক্রবার ৭ মে, ২০২১

ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মত

চট্টগ্রামের মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচন

২৮ ফেব্রুয়ারি, ২০২১ ৭:৫২:৩০

শান্তিপূর্ণ ভোটে বাধা বহিরাগতরা

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:::
এত দিনের নানান শঙ্কা কাটিয়ে অনেকটা শান্তিপূর্ণ ভাবেই শেষ হল চট্টগ্রামের মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ। মিরসরাই পৌরসভার কিছু ওয়ার্ডে বহিরা গতরা কেন্দ্র দখলের চেষ্টা করলে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপেতা প্রতিহত হয়। তবে ভোট কেন্দ্রে নারী ভোটার দের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত।
জানা গেছে, রবিবার সকাল থেকে মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভার প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটার থেকে মহিলা ভোটারের উপস্থিতি ছিল বেশি। সকাল সাড়ে ১১ টার নাগাদ মিরসরাই পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড ও ৪ নম্বর ওয়ার্ডে বহিরাগতরা কেন্দ্রে গোলযোগের চেষ্টা করলে রিটানিং কর্মকর্তা মিনহাজুর রহমানের নেতৃত্বে আইন শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী তা প্রতিহত করে ভোটগ্রহণ স্বাভাবিক রাখে। এসময় ৮ নম্বর ওয়ার্ডে এক কাউন্সিলর প্রার্থী ও ৬ জন বহিরাগতকে আটক করাহয়। পরে মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়।

কেন্দ্রে সাময়িক গোলযোগের চেষ্টার বিষয়টি স্বীকার করে মিরসরাই পৌরসভার রিটানিং কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, কেন্দ্রে গোলযোগের চেষ্টা তাৎক্ষণিক আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়ে ব্যবস্থা নিয়েছি। অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।
এদিকে বারইয়ারহাট পৌরসভা নির্বাচনের পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। এখানকার প্রতিটি কেন্দ্রে সকাল থেকে ছিল নারী ভোটারদের দীর্ঘ লাইন। তবে এখান কার ৯ নম্বর ওয়ার্ডের শান্তিরহাট মাদরাসা কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকরা বেশ কয়েক দফা কেন্দ্রে গোলযোগের চেষ্টা চালায়। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এখানে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী দিদারুল আলম মিয়াজি নিজের ভোট প্রদান করতে এসে সাংবাদিকদের বলেন, ‘বর্তমান সরকারের সময়ে সুষ্ঠ নির্বাচন কখনো সম্ভব নয়। আমি রাজনীতি করি, তাই দিনান্তেও ভোটে থাকবো। সকাল থেকে আমার পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়নি আওয়ামীলীগ প্রার্থীর লোকজন।’
অপরদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী রেজাউল করিম খোকন নিজের ভোট দিতে এসে সাংবাদিকদের বলেন, ‘অত্যন্তশান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে। বিএনপি বরাবরেই এ ধরণের অভিযোগ করে থাকে। তাদের জন সমর্থন নেই তাই এমনটি বলছে।’

বারইয়ারহাট পৌরসভা নির্বাচন প্রসঙ্গে চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মো. আতাউর রহমান বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশ থাকার কারণে ভোটার উপস্থিতি আশাব্যঞ্জক। উৎসব মুখোর পরিবেশে ভোট হচ্ছে। কোথাও কোন গোলযোগ হয়নি।’
এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই দিন বিকাল ৩টায় মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও মিরসরাই পৌরসভার রিটানিং কর্মকর্তা মো. ফারুক হোছাইন জানান, এ পর্যন্ত মিরসরাই পৌরসভায় ৫৫ ভাগ ও বারইয়ারহাট পৌরসভায় ৫৫ ভাগ ভোট সংগ্রহ হয়েছে।
প্রসঙ্গত, মিরসরাই পৌরসভার মোট ভোটার ১২হাজার ৮শ ৫৫ আর বারইয়ারহাট পৌরসভার মোট ভোটার ৮হাজার ৬শ ৫৫ জন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD