করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬৯৭ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৩,১৭৩
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

চট্টগ্রামে ‘আন্তঃজেলা ডাকাত দলের’ ৪ জন গ্রেপ্তার

২৯ নভেম্বর ২০২০, ৪:৫৪:২১

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে আন্তঃজেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পাশাপাশি তাদের কাছ থেকে লুট করা স্বর্ণের একটি চেইন ও কানের দুল উদ্ধার করা হয়েছে। শনিবার (২৮ নভেম্বর) দুপুরে পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিট কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, খাগড়াছড়ির গুইমারা উপজেলার মৃত আব্দুস সালামের ছেলে নুরুল ইসলাম (৪৩), চট্টগ্রামের ভুজপুরের বাগান বাজার এলাকার নুরুল ইসলামের ছেলে মো. সেলিম (৩২), নোয়াখালীর সুধারাম উপজেলার মৃত মফিজুর রহমানের ছেলে মো. মোশারফ (২৬) এবং একই এলাকার ইসমাইল মিয়ার ছেলে ইব্রাহিম খলিল (৩২)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩০ আগস্ট ১৫ থেকে ২০ জনের মুখোশধারী একদল ডাকাত ফটিকছড়ির দৌলতপুর গ্রামের মোহাম্মদ মহসিন নামে এক ব্যক্তির বাড়িতে ডাকাতি করে। ডাকাতদল নগদ ৫ লাখ ৪০ হাজার টাকা, সাড়ে ১২ ভরি স্বর্ণালঙ্কার এবং ৮টি মোবাইল লুট করে। এই ঘটনায় থানায় মামলা দায়ের হলে পিবিআই মামলার তদন্তভার গ্রহণ করে।

এরপর পিবিআইয়ের নিজস্ব ‘ক্রিমিনাল ইন্টিলিজেন্স ডাটাবেজ’ অনুযায়ী ডাকাত দলকে শনাক্ত করা হয়। শুক্রবার (২৭ নভেম্বর) চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়।

এরপর তাদের তথ্য অনুযায়ী, ফটিকছড়ির ডাকাতির ঘটনায় লুটকৃত স্বর্ণের একটি চেইন ও কানের দুল কর্নেল হাট এলাকার স্বর্ণ ব্যবসায়ী রানা কান্তি দের দোকান থেকে উদ্ধার করে পিবিআই।

সংবাদ সম্মেলনে পিবিআই চট্টগ্রাম জেলার এসপির নাজমুল হাসান বলেন, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা চট্টগ্রাম, খাগড়াছড়ি, ফেনী ও নোয়াখালী জেলায় ডাকাতি করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

তিনি বলেন, যে বাড়ি ডাকাতি করা হবে সেটি রেকি করার দায়িত্ব পালন করে গ্রেপ্তার নুরুল ইসলাম। ডাকাতির ঘটনায় লুট করা মালামাল তারা নিজেদের মধ্যে নিলামে তুলে বিক্রি করতো।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: