করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০

চট্টগ্রামে একদিনে পুলিশ-সাংবাদিকসহ ৫৪ জনের করোনা শনাক্ত

১৯ মে ২০২০, ৬:০৯:০৪

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রামে তিন সাংবাদিক ও পুলিশসহ আরও ৫৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নতুন শনাক্তদের মধ্যে ২১ জন নগরের ও ৩৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সোমবার রাতে নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সোমবার বিআইটিআইডিতে ১২৪ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ২৭ জনের। এর মধ্যে ২১ জন চট্টগ্রাম নগরের। তাদের মধ্যে চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার জোবায়ের মনজুর, ক্যামেরাপারসন হারুন উর রশিদ এবং ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন মো. আলমগীর আছেন।

এছাড়া চট্টগ্রাম নগর পুলিশের একজন সার্জেন্ট ও দুইজন কনস্টেবল, আলফালাহ গলির ১ জন, মিস্ত্রি পাড়া ২ জন, হালিশহর পুলিশ লাইনের ১ জন, বন্দরটিলার ১ জন, শিল্প পুলিশের ১ জন, পাহাড়তলীর ১ জন, আকবরশাহ এলাকার ২ জন ও টেক্সটাইল এলাকার ২ জন আছেন আক্রান্তের তালিকায়।

বিআইটিআইডিতে সোমবার নমুনা পরীক্ষায় পটিয়া, চন্দনাইশ, মিরসরাই, সীতাকুণ্ড, হাটহাজারী ও বাঁশখালীতে একজন করে মোট ৬ জনেরও করোনা পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে সোমবার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৪টি পজিটিভ। তার মধ্যে ২২ জন চট্টগ্রামের। বাকি ২ জন খাগড়াছড়ি জেলার বাসিন্দা।

চট্টগ্রামে নতুন শনাক্তদের মধ্যে পটিয়ার ৮ জন, সীতাকুণ্ডের ৭ জন, হাটহাজারীর ৬ জন ও বাঁশখালীর ১ জন রয়েছেন।

সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে নমুনা পরীক্ষা হলেও সোমবার ফলাফল জানা যায়নি। সিভিল সার্জন জানিয়েছেন, মঙ্গলবার চমেক ল্যাবের ফলাফল জানা যাবে।

এদিকে সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৪ জনের নমুনা পরীক্ষা করে লোহাগাড়ার জনপ্রতিনিধি, স্বাস্থ্যকর্মীসহ আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে পদুয়া ইউনিয়ন পরিষদের সদস্য শহীদুল ইসলাম (৩৮), স্বাস্থ্যকর্মী আবুল বশর (৩৫), ব্যবসায়ী মোহাম্মাদ রাসেল (৩৭) রয়েছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: