করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৯,৩৭৫

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ২৫৭ জন করোনায় আক্রান্ত

২১ মে ২০২০, ১:৫৬:৩২

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রামে একদিনে ৭২৬ জনের নমুনা পরীক্ষা করে চার চিকিৎসক, নগর পুলিশের তিন কনস্টেবলসহ ২৫৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ২২৫ জন ও উপজেলা পর্যায়ে ৩২ জন রয়েছেন।

নতুন শনাক্তদের মধ্যে চট্টগ্রাম বায়তুশ শরফ দরবার শরীফের পীর মাওলানা কুতুব উদ্দীনও রয়েছেন। বুধবার বিকেল সাড়ে ৪টায় ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বুধবার (২০ মে) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বুধবার বিআইটিআইডিতে ২৩৯ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে চট্টগ্রামের ৪২ জনের। এর মধ্যে একজন পুরনো রোগী। বাকি ৪১ জনের মধ্যে নগরীর বাসিন্দা ৩৩ জন। এছাড়া চন্দনাইশের ৬ জন, বোয়ালখালীর ১ জন ও আনোয়ারার ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে মঙ্গলবার ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ১০১ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৯৫ জন আছেন। বাকি ৬ জনের মধ্যে লোহাগাড়ার ১ জন, হাটহাজারীর ১ জন, পটিয়ার ২ জন, সাতকানিয়ার ১ জন, বোয়ালখালীর ১ জন রয়েছেন।

এছাড়া বুধবার চমেক ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষা করে ৮১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। এর মধ্যে মহানগরের ৭৯ জন, রাঙ্গুনিয়ার ও পটিয়ার একজন করে রয়েছেন।

চমেকের উক্ত দুইদিনের ফলাফল বুধবার রাতে প্রকাশ করা হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে বুধবার ৯৬টি নমুনা পরীক্ষা করে ২৮টি পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে মহানগরের বাসিন্দা ১৯ জন। বাকি ৯ জনের মধ্যে বোয়ালখালীর ২ জন, রাঙ্গুনিয়ার ৫ জন ও পটিয়ার ২ জন আছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে লোহাগাড়ার ৫ জন ও সাতকানিয়া একজন আছেন।

বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী জানান, চট্টগ্রামে আজকে নতুন শনাক্তদের মধ্যে চারজন চিকিৎসক রয়েছেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক বলেন, বুধবার তিনজন কনস্টেবলের করোনা পজিটিভ ধরা পড়েঝে। এ পর্যন্ত সিএমপির ৮০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২২৯ জনে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: