করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৯৮,৩৯১

চট্টগ্রামে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮৩

২২ আগস্ট ২০২০, ২:২৬:১৮

চট্টগ্রাম ব্যুরো অফিস::
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৮৩ জন; এর মধ্যে ৬১ জন নগরীর ও ২২ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৩৮৭ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৬২১ জন নগরীর ও ৪ হাজার ৭৬৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে ৪ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৬১ জন; এর মধ্যে ১৮২ জন নগরীর ও ৭৯ জন উপজেলার বাসিন্দা।

শনিবার (২২ আগষ্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।
সিভিল সার্জন জানান, শুক্রবার (২২ আগষ্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২ জন নগরীর ও ১৪ জন উপজেলার বাসিন্দা।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৪২ জনের নমুনা পরীক্ষায় নগরীর ২১ জনের ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭২ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৯ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫ জনের করোনা পরীক্ষা করে কারও মধ্যে রোগটি পাওয়া যায়নি।

ইমপেরিয়াল হাসপাতালে ৭৪ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৯ জনের করোনা মিলেছে। শেভরণে ৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১০ ও উপজেলার ৩ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২২ জনের মধ্যে আনোয়ারার ১, পটিয়ার ১, রাউজানের ৫, ফটিকছড়ির ৮, হাটহাজারীর ৫, মিরসরাইয়ের ১ ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪৭ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৮৬৬ জন করোনা রোগী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: