মঙ্গলবার ২০ এপ্রিল, ২০২১

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে নতুন শনাক্ত ৭৬

২৬ আগস্ট, ২০২০ ৯:৪৯:০৯

চট্টগ্রাম ব্যুরো::
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একটানা দুইদিন কোনো মৃত্যু হয়নি চট্টগ্রামে। তবে নতুন করে শনাক্ত হয়েছে আরো ৭৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬৮৮ জন।

বুধবার (২৬ আগষ্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চট্টগ্রামের ৬ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৭৪৬ জনের নমুনা পরীক্ষায় ৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীতে ৫৬ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২০ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৬৮৮ জনে। গত দুইদিনে করোনায় কোনো মৃত্যু হয়নি।

এদিকে, ৭৪৬ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৮ টি নমুনা পরীক্ষা করে ২৫ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১২ জন ও জেলার বিভিন্ন উপজেলার ১৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে শনাক্ত হয় আরও ১৫ জন। এর মধ্যে নগরীর ১৪ জন ও জেলার উপজেলার ১ জনের পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮০ টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৬ জন নগরীর ও ২ জন জেলার উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ২৮ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ৪ জন নগরীর বাসিন্দা ও ১ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের নমুনা পরীক্ষায় কোনো করোনা শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১১১টি নমুনা পরীক্ষা করে ৫ জন শনাক্ত হয়। তার মধ্যে ৪ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা।

শেভরনে ৩৫ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ৬ জন নগরীর বাসিন্দা ও ২ জন উপজেলার বাসিন্দা। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ২০ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- পটিয়া ১ জন, বোয়ালখালী ১ জন, রাউজান ৪ জন, ফটিকছড়ি ৪ জন, হাটহাজারীর ৭ জন, সীতাকুন্ড ২ জন এবং মিরসরাই ১ জন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD