করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫১৫ ◈ আজকে মৃত্যু : ৭ ◈ মোট সুস্থ্য : ৪৯৮,৩৯১

চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য ১৫তম দিন, নতুন শনাক্ত ৬২

৯ ফেব্রুয়ারি ২০২১, ৭:০৬:৪৪

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে গত ১৫দিন ধরে করোনায় কারও মৃত্যু হয়নি; গত ২৪ জানুয়ারি চট্টগ্রামে সর্বশেষ করোনায় একজনের মৃত্যু হয়েছিল। এদিকে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্ট থেকে জানা যায়, নতুন শনাক্তদের মধ্যে শহরের বাসিন্দা ৪৮ জন এবং পাঁচ উপজেলার ১৪ জন।

চট্টগ্রামে করোনাভাইরাসে এ পর্যন্ত মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩৩ হাজার ৫৮৬ জনে দাঁড়ালো। এতে শহরের বাসিন্দা রয়েছেন ২৬ হাজার ২৪৪ ও গ্রামের ৭ হাজার ৩৪২ জন। চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা ৩৬৯ জনই রয়েছে। এর মধ্যে শহরের ২৬৮ জন এবং বিভিন্ন উপজেলার ১০১ জন।

ল্যাবভিত্তিক প্রতিবেদনে দেখা যায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে। এখানে ৮৩৩ জনের নমুনায় ৯ জন পজিটিভ হিসেবে চিহ্নিত হন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৬৪০ জনের নমুনায় ৮ জন জীবাণুবাহক পাওয়া যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬৪ টি নমুনার ৯ টিতে ভাইরাস শনাক্ত হয়।
চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৬ জনের মধ্যে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলে।

নগরীর একমাত্র বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪ টি নমুনার সবক’টিরই নেগেটিভ রেজাল্ট আসে।

নগরীর বেসরকারি ল্যাবরেটরির মধ্যে ইম্পেরিয়াল হাসপাতালে ৪৯ টি এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে যথাক্রমে ১৪ ও ৬ টিতে জীবাণুর উপস্থিতি ধরা পড়ে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭১ টি নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: