করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ০

চট্টগ্রামে করোনা শনাক্ত ১৩ হাজার ছাড়াল, মোট মৃত্যু ২২৫ জন

২১ জুলাই ২০২০, ১১:৩৩:০১

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৩৮ জন; এর মধ্যে ৮৯ জন নগরীর ও ৪৯ জন বিভিন্ন উপজেলার।
এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৬৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৯ হাজার ৮৮ জন নগরীর ও ৩ হাজার ৯৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে একজন ও উপজেলায় একজন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৫ জন; এর মধ্যে ১৫৮ জন নগরীর ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (২১ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, সোমবার (২০ জুলাই) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরীর ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন আছেন।
সোমবার (২০ জুলাই) ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নগরীর ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে সোমবার (২০ জুলাই) ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা মিলেছে; এর মধ্যে ২৬ জন নগরীর ও ৬ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে সোমবার (২০ জুলাই) ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন নগরীর ও দুইজন উপজেলা।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২২ জন নগরীর ও ৫ জন উপজেলার বাসিন্দা।
শেভরণ ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ২২ জন নগরীর ও ৫ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩১ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৯ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ৩, আনোয়ারার ৩, চন্দনাইশের ৪, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ১১, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ৯, সীতাকুণ্ডের ১, মিরসরাইয়ের ২ ও সন্দ্বীপের ১ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪০ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৬২৪ জন করোনা রোগী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: