করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬১১ ◈ আজকে মৃত্যু : ৩২ ◈ মোট সুস্থ্য : ১৪৬,৬০৪

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় ১১৪৯০ জন আক্রান্ত, মোট মৃত্যু ২১৬

১২ জুলাই ২০২০, ২:০৯:০৯

মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রামে নমুনা সংগ্রহ কমে যাওয়ায় পরীক্ষার সংখ্যাও কমে গেছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে মাত্র ৪২৫ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ৬১ জন নগরীর ও ৪৪ জন বিভিন্ন উপজেলার।
এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৪৯০ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৮ হাজার ১৪ জন নগরীর ও ৩ হাজার ৪৭৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরীতে একজন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৬ জন; এর মধ্যে ১৫৩ জন নগরীর ও ৬৩ জন উপজেলার বাসিন্দা।
রোববার (১২ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরীর ১৮ জন ও বিভিন্ন উপজেলার ২৫ জন আছেন।
শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জন নগরীর ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা মিলেছে; এর মধ্যে ১০ জন নগরীর ও ৪ জন উপজেলার বাসিন্দা।
শনিবার চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাব, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়েছে- এমন তথ্য পায়নি সিভিল সার্জন অফিস।

এদিকে শেভরণ ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২০ জন নগরীর ও ৮ জন উপজেলার বাসিন্দা।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে সাতকানিয়ার ১, আনোয়ারার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ১, ফটিকছড়ির ১, হাটহাজারীর ২৫, সন্দ্বীপে ৩, মিরসরাইয়ের ৬ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩৭ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৩৫৫ জন করোনা রোগী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: