শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

চট্টগ্রামে জাল খতিয়ানসহ আটক দোকান কর্মচারীর কারাদণ্ড

২৯ সেপ্টেম্বর ২০২০, ৪:৪৩:২৩

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে আদালত ভবন এলাকায় জাল খতিয়ানসহ আটক এক দোকান কর্মচারীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। দণ্ডিত আনিস উদ্দিন (১৮) আদালত ভবন এলাকার চন্দনাইশ ফটোস্ট্যাট নামের একটি দোকানের কর্মচারী।

জানা গেছে, একটি খতিয়ান নিয়ে শাহ আলাউদ্দিন নামের এক ব্যক্তি জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুম শাখার সহকারি কমিশনার মো. আশরাফুল আলমের কাছে গেলে তিনি উক্ত খতিয়ানটিকে জাল খতিয়ান হিসেবে শনাক্ত করেন।

এ সময় শাহ আলাউদ্দিন উক্ত খতিয়ানটি আদালত ভবন এলাকার চন্দনাইশ ফটোস্ট্যাট দোকানের কর্মচারী আনিসের কাছ থেকে নিয়েছেন বলে জানান। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিনকে বিষয়টি জানানো হলে তিনি চন্দনাইশ ফটোস্ট্যাট নামের দোকানে অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে দোকানের কর্মচারী আনিসের কাছ থেকে আরও দুটি জাল খতিয়ান পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে মো. আজম (২৮) নামের একজন এসব জাল খতিয়ান তৈরি করেন এবং দীর্ঘদিন যাবত এ কাজের সাথে। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে আজম ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে আনসিকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়। এ সময় মো. আজম নামের ওই জাল খতিয়ান তৈরিকারকের বিরুদ্ধে মামলা রেকর্ড করতে কোতোয়ালী থানার ওসিকে নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন বলেন, জাল খতিয়ান তৈরিকারকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: