করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৬৮,০৪৮
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

চট্টগ্রামে জিপিএ-৫ পেয়েছে ৯০০৮ জন: পাসের হার ৮৪.৭৫ শতাংশ

৩১ মে ২০২০, ১:৪৪:১৭

মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এই বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় পাসের হার এবং জিপিএ-৫ দুটোই বেড়েছে।

রোববার (৩১ মে) সকালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ এইসব তথ্য জানান। তিনি বলেন, এই বছর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৮ জন শিক্ষার্থী। যা গত পাঁচ বছরের মধ্যে সর্বোচ্চ। এর মধ্যে ৪ হাজার ৭৬৩ জন ছাত্রী এবং ৪ হাজার ২৪৫ জন ছাত্র।

তিনি আরো জানান, এই বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ১ হাজার ৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৪৪ হাজার ৯৬ জন শিক্ষার্থী ১৯৬ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১ লাখ ২১ হাজার ৮৮৮ জন। পাসের হার ৮৪ দশমিক ৭৫ শতাংশ।

‘গতবছর এসএসসিতে আমাদের পাসের হার ছিলো ৭৮ দশমিক ১১ শতাংশ। ১ হাজার ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৪৯ হাজার ৯৯২ জন শিক্ষার্থী ১৯০ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো সেবার। এর মধ্যে পাস করেছিলো ১ লাখ ১৬ হাজার ৮৫১ জন।’

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: