করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৫৮৬ ◈ আজকে মৃত্যু : ১৪ ◈ মোট সুস্থ্য : ৩১২,০৬৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

চট্টগ্রামে জেলি মিশ্রিত চিংড়ি জব্দ, ইলিশ বিক্রির জন্য জরিমানা

১৫ অক্টোবর ২০২০, ৫:৫৫:২৯

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রাম নগরীর মোমিনরোড ও রিয়াজুদ্দিন বাজার এলাকায় অভিযান চালিয়ে ২০ কেজি ইলিশ ও ৪০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ইলিশ বাজারজাতের দায়ে মো. সোহেল নামে এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা ও জেলিমিশ্রিত চিংড়ি বিক্রির দায়ে আবুল কাশেম নামে আরেক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্টেট।

বুধবার (১৪ অক্টোবর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলীসহ সিএমপির সদস্যরা অভিযানে অংশ নেয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, নগরীর মোমিন রোডস্থ অস্থায়ী খুচরা বাজারে মো. সোহেল নামের একজন খুচরা মাছ ব্যবসায়ী থেকে ২০ কেজি ইলিশ জব্দ করে বিক্রির অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া রিয়াজউদ্দিন বাজারেও অভিযান চালানো হয়। সেখানে ইলিশ পাওয়া যায়নি তবে আবুল কাশেম (৩৫) নামের মাছ ব্যবসায়ীকে জেলি মিশ্রিত চিংড়ি মাছ বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার কাছ থেকে ৪০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করা হয়েছে। জব্দকৃত ইলিশ এতিমদের মাঝে বন্টনের জন্য সমাজসেবা অধিদপ্তরে পাঠানো হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সরকার কর্তৃক ঘোষিত নির্দেশনা অনুযায়ী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ প্রজনন ক্ষেত্রে ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করা হয়েছে। এসময় দেশব্যাপী ইলিশ আহরণ, বিপণন, পরিবহন, ক্রয়-বিক্রয়, বিনিময় এবং মজুতও নিষিদ্ধ করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: