শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬৯৬ ◈ আজকে মৃত্যু : ২৪ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২

চট্টগ্রামে নতুন আরও ৬৬ জনের করোনা শনাক্ত

৩০ সেপ্টেম্বর ২০২০, ১০:০০:১১

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৭২০ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৬৬ জন; এর মধ্যে ৬০ জন নগরীর ও ৬ জন উপজেলার বাসিন্দা। বুধবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৮০৫ জনের মধ্যে ১৩ হাজার ৪৯১ জন নগরীর ও ৫ হাজার ৩১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯২ জন; এর মধ্যে ১৯৯ জন নগরীর ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৪৭ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১৬ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা মিলেছে। ইমপেরিয়াল হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরণে ১১৮ জনের নমুনার মধ্যে ২৩ জন এবং মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা মিলেছে।

এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালে অবস্থিত আরটিআরএল-এ জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ১ জনের নমুনা পরীক্ষা করে তার করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৩ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পাওয়া যায়নি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: