করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৫৬৭ ◈ আজকে মৃত্যু : ৩২ ◈ মোট সুস্থ্য : ২৫৪,৩৮৬

চট্টগ্রামে নতুন আরও ৭৩ জনের করোনা শনাক্ত

১৫ সেপ্টেম্বর ২০২০, ৭:২৭:৫৫

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে আরও ৭৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৭ হাজার ৯৯৮ জন হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৬৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭৩ জন; এর মধ্যে ৫৮ জন নগরীর ও ১৫ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৭ হাজার ৯৯৮ জনের মধ্যে ১২ হাজার ৮৫০ জন নগরীর ও ৫ হাজার ১৪৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮১ জন; এর মধ্যে ১৯৫ জন নগরীর ও ৮৬ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, সোমবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১২১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৩ ও উপজেলার ৯ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৮৫ জনের নমুনা পরীক্ষায় নগরীর ১২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৮ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৪ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ৬৯ জনের নমুনার মধ্যে নগরীর ৬ জনের করোনা পাওয়া গেছে। শেভরণে ৪৯ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৫ জনের করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: