করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯৪৯ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ৮৬,৪০৬

চট্টগ্রামে নতুন করে আরও ১৬ জনের করোনা পজেটিভ, মোট আক্রান্ত ১০৬

৫ মে ২০২০, ১:৩৩:৫০

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে নতুন করে আরও ১৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে একজন মারা গেছেন। সোমবার রাতে ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে এই তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, সোমবার বিআইটিআইডিতে ২৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজেটিভ আসে ২২ জনের। এর মধ্যে ১৬ জন চট্টগ্রামের, ৬ জন অন্য জেলার। ১৬ জনের মধ্যে ১২ জন নগরের ও চারজন পটিয়া, বাঁশখালী, লোহাগাড়া, সীতাকুণ্ড উপজেলার।

চট্টগ্রামের ১৬ জনের মধ্যে দামপাড়া পুলিশ লাইন্সের ৩৫ ও ২৫ বছর বয়সী দুইজন রয়েছেন। তাদের মধ্যে একজন পুলিশের বিশেষ শাখার এএসআই, তিনি বাসায় আছেন। অন্যজন কনস্টেবল, তিনি চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন।

এছাড়া এনায়েত বাজারের ৪৭ (৪ মে মারা গেছেন) ও ২১ বছর বয়সী দুই পুরুষ, পাহাড়তলী আবাসিকের ৩৭ বছরের পুরুষ, পাহাড়তলীর মৌসুমি আবাসিকের ৪২ বছর বয়সী পুরুষ, দক্ষিণ হালিশহর বন্দরের ৩৪ বছর ও ৭৫ বছরের নারী রয়েছেন করোনা আক্রান্তের তালিকায়।

এছাড়া নতুন করোনা রোগীর মধ্যে নগরের উত্তর কাট্টলী এগ্রোপাড়া ৭০ বছরের পুরুষ, আকবরশাহ এলাকার ৫১ বছরের পুরুষ, বিআইটিআইডি’র ৪৮ বছর বয়সী পুরুষ ও সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ২৫ বছরের পুরুষ রয়েছেন। সিএমএইচ’র যুবক একজন বিজিবি সদস্যের ছেলে।

এর বাইরে পটিয়ার ৪৫ বছরের পুরুষ, বাঁশখালীর ৪৫ বছরের পুরুষ, লোহাগাড়ার ২৭ বছরের পুরুষ, সীতাকুণ্ডের বড় কুমিরার ৩০ বছরের পুরুষ নতুন করোনা রোগীর তালিকায় স্থান পেয়েছেন। পটিয়ায় আক্রান্ত নতুন রোগীটি পৌরসভার ১ নং ওয়ার্ডের কাগজীপাড়ায় করোনাজয়ী মহিলার দেবর। সীতাকুণ্ডে আক্রান্ত ব্যক্তি ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক; তার গ্রামের বাড়ী লক্ষীপুর।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০৬ জনে। চট্টগ্রামে আক্রান্তের মধ্যে নগরের ৭৪ জন, সাতকানিয়ার ১৬ জন, লোহাগাড়ার ২ জন, সীতাকুণ্ডের ৪ জন, বোয়ালখালীর ২ জন, পটিয়ার ৩ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ২ জন, সন্দ্বীপের ১ জন, বাঁশখালীর ১ জন, রাঙ্গুনিয়ার ১ জন, ফটিকছড়ির ১ জন ও মিরসরাইয়ের ২ জন রয়েছেন।

এ ছাড়া চট্টগ্রামে শনাক্ত করোনা রোগীদের মধ্যে ৮ জন ইতিমধ্যে মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ২৪ জন

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: