করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬৯৭ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৩,১৭৩

চট্টগ্রামে মাস্ক না পরায় ৭২ মামলায় ৮০ জনকে জরিমানা

২৯ নভেম্বর ২০২০, ৪:৪৫:৩৯

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাস্ক না পরায় ৭২ মামলায় ৮০ জনকে জরিমানা ও বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৮ নভেম্বর) সকাল ১০টা থেকে নগরীর এলাকায় অভিযান পরিচালনা করে এসব জরিমানা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ৪ ভ্রাম্যমাণ আদালত।

এরমধ্যে নগরীর বহাদ্দারহাট ও বাকলিয়া এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। তিনি বলেন, ‘করোনার সময় মাস্ক পরার বিষয়ে সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও পথচারী, ড্রাইভার, ক্রেতা ও বিক্রেতা অনেকেই মাস্ক পরছেন না।’

এসময় নানা অজুহাতে মাস্ক না পরেই দৈনন্দিন কার্যক্রম চালাচ্ছে উক্ত এলাকার বাসিন্দারা। এসময় ১৫টি মামলায় ১৫ জনকে ১ হাজার ৬শ টাকা জরিমানা করা হয়। এছাড়া মাস্কহীন ১শ জনের মাঝে ১শটি মাস্ক বিতরণ করা হয়।

এদিকে নগরীর ডিসি হিল, সিআরবি, টাইগারপাস, রেলওয়ে জাদুঘর এলাকায় মাস্কের ওপর অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসেন। এসময় ১৩টি মামলায় ১৩ জনকে ৯৬৫ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে বিকাল ৩টার দিকে ষোলশহর কর্ণফুলী বাজার ও বিপ্লব উদ্যান এলাকায় অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। এসময় মাস্ক ব্যবহার না করায় ২১টি মামলায় ২২ জনকে ৩ হাজার ৮শ টাকা জরিমানা করা হয় এবং প্রায় শতাধিক মাস্কও বিতরণ করা হয়।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর পতেঙ্গা, সী-বিচ এলাকায় অভিযান চালিয়ে ২৩টি মামলায় ৩০ জনকে ৩ হাজার ৪শ টাকা জরিমানা করেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: