রবিবার ৯ মে, ২০২১

চট্টগ্রামে মোট করোনা রোগী ১৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ৭৬ জন

১৬ সেপ্টেম্বর, ২০২০ ১১:৪৮:৫৬

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে আরও ৭৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৮ হাজার ৭৪ জন হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১২০ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭৬ জন; এর মধ্যে ৬৩ জন নগরীর ও ১৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৭৪ জনের মধ্যে ১২ হাজার ৯১৩ জন নগরীর ও ৫ হাজার ১৬১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮১ জন; এর মধ্যে ১৯৫ জন নগরীর ও ৮৬ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২০ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৪ জনের নমুনা পরীক্ষায় নগরীর ১১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৪৩ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৪ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৬ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ৭৫ জনের নমুনার মধ্যে নগরীর ১২ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD