করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,০১৯ ◈ আজকে মৃত্যু : ৩৮ ◈ মোট সুস্থ্য : ৬৬,৪৪২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

চট্টগ্রামে ১০ চিকিৎসকসহ আরও ১৫৯ জনের করোনা শনাক্ত

৩০ মে ২০২০, ২:৪৩:৪৫

চট্টগ্রাম ব্যুরো অফিস:
চট্টগ্রামে ৩৮৯জনের নমুনা পরীক্ষা করে ১০ চিকিৎসকসহ আরও ১৫৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১১৫ জন ও উপজেলা পর্যায়ে ৪৪জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে ২ হাজার ৫৮৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শুক্রবার (২৯ মে) দিবাগত রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৯৭ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৯৩ জন আছেন। বাকি ৪ জন বিভিন্ন উপজেলার।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪১জনের পরীক্ষা করে ৬১জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে ২২জন নগরের ও ৩৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭জনের পরীক্ষা করে লোহাগাড়ার একজনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন জানিয়েছেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে লোহাগাড়ার একজন, আনোয়ারার একজন, চন্দনাইশের ১৩ জন, পটিয়ার ১৩ জন, বোয়ালখালীর ৫ জন, রাউজানের একজন, হাটহাজারীর একজন, সীতাকুণ্ডের ৮ জন ও সন্দ্বীপের একজন আছেন।

বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী জানান, চমেক ল্যাবে শুক্রবার শনাক্তদের মধ্যে ১০জন চিকিৎসক আছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৫৮৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৭১জন। সুস্থ হয়েছেন ২০৫জন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: