করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭০২,১৬৩

চট্টগ্রামে ২৪ ঘন্টায় আরও ৮২ জনের করোনা শনাক্ত

২ সেপ্টেম্বর ২০২০, ১১:১০:৫৮

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৮৪৭ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৮২ জন; এর মধ্যে ৬৩ জন নগরীর ও ১৯ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ১৭ হাজার ১৯২ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ হাজার ২৬১ জন নগরীর ও ৪ হাজার ৯৩১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৩ জন; এর মধ্যে ১৮৯ জন নগরীর ও ৮৪ জন উপজেলার বাসিন্দা।

বুধবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। সিভিল সার্জন জানান, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৮ জনের ও উপজেলার ১৩ জনের করোনা মিলেছে।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১৩ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৫ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৮২ জনের নমুনার মধ্যে নগরীর ৫ ও উপজেলার ২ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ৯০ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৯ জনের মধ্যে করোনা পাওয়া গেছে। শেভরণে ৪৯ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৮ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৫ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের মধ্যে করোনার জীবাণু মিলেছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: