করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৯৮,৩৯১

চট্টগ্রামে ২৪ ঘন্টায় আরও ১০৫ জনের করোনা শনাক্ত

২৪ আগস্ট ২০২০, ৩:৩০:৪৭

চট্টগ্রাম ব্যুরো অফিস::
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৭৬৫ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১০৫ জন; এর মধ্যে ৮০ জন নগরীর ও ২৫ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৫২৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৭২২ জন নগরীর ও ৪ হাজার ৮০২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে ১ জন ও উপজেলায় ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৬৫ জন; এর মধ্যে ১৮৪ জন নগরীর ও ৮১ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (২৪ আগষ্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। সিভিল সার্জন জানান, রোববার (২৩ আগষ্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১০ জন নগরীর ও ১৫ জন উপজেলার বাসিন্দা।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১১ জনের নমুনা পরীক্ষায় নগরীর ১৫ জনের ও উপজেলার ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২৫ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে।
ইমপেরিয়াল হাসপাতালে ১৯৩ জনের নমুনার মধ্যে নগরীর ১৫ জন ও উপজেলার ২ জন শনাক্ত হয়েছেন। শেভরণে ৪৫ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৫ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের করোনা পরীক্ষা করে ২ জনের মধ্যে রোগটি পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৫ জনের মধ্যে সাতকানিয়ার ১, বাঁশখালীর ১, পটিয়ার ৩, রাউজানের ৪, ফটিকছড়ির ২, হাটহাজারীর ১২ ও সীতাকুণ্ডের ২ জন রয়েছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: