করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,২৯৩ ◈ আজকে মৃত্যু : ৩১ ◈ মোট সুস্থ্য : ৩৮৩,২২৪
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

২১ অক্টোবর ২০২০, ৪:৪০:৫২

চট্টগ্রাম ব্যুরো::
বেশি দামে পণ্য বিক্রিসহ নানা অপরাধের দায়ে চট্টগ্রাম নগরীর ৮টি প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল থেকে নগরীর বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে বন্দর থানার নিমতলার সালমান হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, রং দেওয়া, করমচা চেরি হিসেবে ব্যবহার ও ছাপা সংবাদপত্রে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা, একই এলাকার জনসেবা ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

পতেঙ্গা থানার স্টিলমিল বাজারের আতিক সবজি বিতানকে ২৫ টাকার আলু ৩৬ টাকায় বিক্রয় করায় ৫ হাজার টাকা, একই অপরাধে মা‌য়ের দোয়া স্টোর‌কে ৫ হাজার টাকা। ৪০ টাকায় আলু বিক্রয়, মূল‌্যতা‌লিকা প্রদর্শনে ব্যর্থ ও অননুমোদিত রং সংরক্ষণ করায় সোলায়মান স্টোরকে ৩০ হাজার টাকা, জাহাঙ্গীর স্টোরকে ৩৬ টাকায় আলু বিক্রয় করায় ১০ হাজার টাকা জরিমানা ক‌রা হয়।

একই অভিযানে স্টিল মিল বাজারে জিলাপিতে হাইড্রোজ (‌সো‌ডিয়াম হাই‌ড্রোসালফাইড) ব্যবহার করায় আলিশা ভাত ঘরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ই‌পিজেড থানার বক্স আলী মুন্সী রোড এলাকার জাহাঙ্গীর হোটেলকে রাস্তার পাশে খোলা অবস্থায় খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ, খোলা ময়লার পাত্রের পাশে রান্না করা খাবার সংরক্ষণ ও ফ্রিজে কাঁচা মাছ-মাং‌সের সা‌থে ময়দার খা‌মির সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করে করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: