করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৯৫ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

চবিতে অধ্যয়নরত মিরসরাইয়ের শিক্ষার্থীদের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান

৬ এপ্রিল ২০২০, ৮:২৫:০২

ইকবাল হোসেন জীবন, (চট্টগ্রাম) প্রতিনিধি::
করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অধ্যয়নরত মিরসরাইয়ের শিক্ষার্থীরা ৪২ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
শনিবার (৬ এপ্রিল) সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত মিরসরাইয়ের শিক্ষার্থীদের উদ্যোগে এ খাদ্য সহায়তা দেওয়া হয়। খাদ্য সহায়তা করেন উপজেলার নিজামপুর এলাকায়। খাদ্যপন্যের মধ্যে ছিলো ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি আটা, ১ কেজি পিয়াজ ও আধা লিটার তেল।

খাদ্য সহায়তা দেওয়ার সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিবলু চৌধুরী, ইবনুল ইন্তেশার, আশরাফ আলী, নয়ন দাস, মাশরুর অনিক, আল নোমান ও মোর্শেদ আলম পলাশ।
এই বিষয়ে খাদ্য সহায়তাকারীরা জানান, গত ২৫ মার্চ থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী সারা দেশের সবকিছু বন্ধ হয়ে যায়। কেবল জুরুরি সেবাগুলো চলমান রয়েছে। আর পুরো দেশ পরিণত হয়েছে নির্জন মরুতে। এমন পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষসহ শ্রমজীবিরা পড়েছেন বিপাকে। এমন পরিস্থিতিতে উপজেলার নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়াতে আমরা ‘মানবিক মিরসরাই’ নামে একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে তহবিল সংগ্রহ শুরু করি। পরে সংগ্রহকৃত তহবিল থেকে এই সহায়তা দেওয়া হয়। আমরা চাই মিরসরাইয়ের প্রতিটি গরিব ও হত দরিদ্রদের মাঝে কয়েক বেলার আহার যোগাতে। আর সেজন্য সমাজের বিত্তবানসহ সকলদের এগিয়ে আসারও আহব্বান জানান এই তরুণ শিক্ষার্থীরা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: