করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৯৫ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

“চরকাউয়ায় নিজের বাড়ির মধ্যে সরকারি সড়ক বাতি”

৫ এপ্রিল ২০২০, ৮:৪৪:১৮

মোঃ সোহাগ ইসলাম বরিশালঃ জনগনের ভোগান্তি রোধে সড়কের পাশে সরকারি বরাদ্দের সড়ক বাতি ইতিমধ্যেই পৌছেছেন বিভিন্ন ইউনিয়নে,বরিশাল সদর উপজেলাও তার ব্যতিক্রম নয়,কিন্তু বরিশাল সদর উপজেলার ৭নং চরকাউয়া ইউনিয়নে ঘটেছে তার উল্টো,নিজের ক্ষমতা কে কাজে লাগিয়ে বিভিন্ন ওয়ার্ডে আশা সড়ক বাতি ক্ষমতাশীনরা বসাচ্ছেন তাদের নিজ বাড়ির মধ্যে,,কেউ কেউ আবার বসাচ্ছেন নিজের বাসার সামনে। যেখানে নেই কোনো সরকারি রাস্তা কিংবা সরকারি রাস্তা থাকলেও যেখানে প্রয়োজন নেই সড়ক বাতির।যার ছোট্র একটি উদাহরন হচ্ছে বরিশাল সদর উপজেলার ৭নং চরকাউয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের আলাউদ্দিন খান এর ছেলে আবদুর রাজ্জাক খান এর বাসায়।

ঘটনা স্থলে গিয়ে দেখা যায় বরিশাল সদর আসনের এমপি কর্নেল জাহিদ ফারুক শামীম এর দেয়া সড়ক বাতির বরাদ্দ তার অনুসারিরা এভাবেই ব্যবহার করছেন, যাতে দুর্ভোগ পোহাতে হচ্ছেন স্থানীয় জনসাধারনের। এ বিষয়ে স্থানীয় জনসাধারন এর সাথে আলোচনা করলে তারা তাদের ক্ষোভের কথা জানান যে এই সড়ক বাতি আসাদের কোনো কাজে লাগেনা।এভাবে তারারনিজের বাসার মধ্যে নিয়ে সড়ক বাতি স্থাপন করলে তা আমাদের ভোগান্তি কিভাবে দূর করবে।বরিশাল সদর উপজেলার এখোনো অনেক মসজিদ মাদ্রাসা আছে যেখানে নেই কোনো সোলার কিংবা সড়ক বাতির ব্যবস্থা।যাদের মাধ্যমে এগুলোর বরাদ্দ দেয়া হয় তারা কেউ তাদের বাড়ির উঠোনে,কেউ বাড়ির গেটের সামনে আবার কেউ তার স্বজনদেে বাসার সামনে স্থাপন করছেন সড়ক বাতি।।সদর উপজেলার ইউনিয়ন গুলোতে ঘুরে দেখতে গিয়ে এর সত্যতা পাওয়া গেছে যার অন্যতম একটি উদাহরন হলো ৮নং ওয়ার্ডের আলাউদ্দিন খান এর ছেলে রাজ্জাক খান এর বাড়ির মধ্যে সড়ক বাতি স্থাপন। এছাড়াও রাজ্জাক এর বিরুদ্ধে রয়েছে আরো অভিযোগ খোজ নিয়ে জানা যায় সদর আসনের এমপির দেয়া কর্মসূচীর ৮০ হাজার টাকার বরাদ্দ কাজ না করে টাকা উত্তোলন করেছেন রাজ্জাক এছাড়াও মসজিদে বরাদ্দকৃত টিউবয়েল নিজ বাড়িতে স্থাপনের অভিযোগও রয়েছেন তার বিরুদ্ধে।সদর আসনের এমপি কর্নেল জাহিদ ফারুক(মন্ত্রী)এর অনুসারিরা এভাবেই তার দেয়া বরাদ্দ নিজেদের ব্যক্তগত কাজে ব্যবহার করছেন। আবার কেউ কেউ তার নাম ব্যবহার করে করছেন বিভিন্ন অপকর্ম।
এভাবে চলতে থাকলে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন এর সমালোচনা হচ্ছেন বলে জানান স্থানীয় সাধারন মানুষ।

এ বিষয় আব্দুল রাজ্জাকের কাছে জানতে চাই দৈনিক আলোর প্রতিদিনকে বলেন এমপি দপ্তর থেকে বরাদ্ব হয়েছে ল্যম্পস্ট আমার বাসার সামনে থেকে যাওয়ায় ওখানে লাগানোর সময় দেখা যায় যে প্যানেলে সুর্যের আলো না পরায় আমার বাড়ির ভিতর আসছে এখানে আমি বাড়ির ভিতর বসাই নাই। তাছাড়া মন্ত্রিমহদয়কে আমি বলেছি ।

কামরুজ্জামান প্রকল্প অফিসার বরিশাল সদর দৈনিক আলোর প্রতিদিনকে বলেন আমি এই ব্যাপারে তেমন জানিনা তবে খোজ খবর নিয়ে দেখবো আমাদের পরিকল্পনা তালিকা ছাড়া বাসানোর কথা না । তাছাড়া কেউ আমাদের কাছে কোন প্রকার অভিযোগ করেনাই ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: