করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,২৮৮ ◈ আজকে মৃত্যু : ২৯ ◈ মোট সুস্থ্য : ৭০,৭২১
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

চলন্ত গাড়ি থেকে ছিটকে পড়ল শিশু (ভিডিও)

১০ জানুয়ারি ২০২০, ৯:৩০:৪৩

ব্যস্ত রাস্তায় দ্রুত ছুটে চলছে গাড়ি। বাঁয়ে মোড় নিতে গাড়িটি ঘোরান ড্রাইভার। এরমধ্যেই হঠাৎ করে ডান পাশের দরজা খুলে মর্মান্তিকভাবে রাস্তায় ছিটকে পড়ে এক শিশু। এমন একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে।

সম্প্রতি ভারতের কেরালায় এ ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) পঙ্কজ নাইন নামে ভারতের এক আইপিএস কর্মকর্তা ভিডিওটি সামাজিকমাধ্যমে শেয়ার করেছেন। ভিডিওটি একটি রাস্তার বাঁকে ফোকাস করা ক্যামেরা থেকে পাওয়া গিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা শুক্রবার (১০ জানুয়ারি) ভিডিওটি নিয়ে একটি খবর প্রকাশ করে।

ভিডিওতে দেখা যাচ্ছে, দ্রুত গতিতে একটি সাদা রঙের ছোট গাড়ি এগিয়ে যাচ্ছে। বাঁক ঘুরতে গিয়ে হঠাত্ই গা়ড়ির দরজা খুলে যায়, পড়ে যায় একটি শিশু। আশপাশ দিয়ে তখন দ্রুত গতিতে এগিয়ে আসছে আরও কয়েকটি গাড়ি।

সৌভাগ্যবশত শিশুটি রাস্তায় পড়ে গেলেও আশপাশের গাড়ি, এমনকি উল্টোদিক থেকে আসা একটি বাসের ড্রাইভার সময় মতো তাকে দেখতে পায়। সঙ্গে সঙ্গে ব্রেক কষে দাঁড়িয়ে যায়।

শিশু পড়ে গিয়েছে, বুঝতে পেরে ওই গাড়ির ড্রাইভারও দাঁড় করিয়ে দেন এই গাড়িটি। দ্রুত শিশুটিকে তুলে নিয়ে যান গাড়ির কাছে।

পিচের রাস্তার উপর দ্রুত গতির গাড়ি থেকে পড়ে যাওয়ার জন্য শিশুটি সামান্য আঘাত পেয়েছে।

পঙ্কজ ভিডিয়োটির পোস্টে লিখেছেন, গাড়িতে শিশুদের নিয়ে বেরলে সব সময় ‘চাইল্ড লক’ ও ‘চাইল্ড সিট’ব্যবহার করা উচিত। দরজা ঠিকমতো লক রয়েছে কিনা সেটা নিশ্চিত করা দরকার, কারণ সব সময় এই শিশুটির মতো সবাই ভাগ্যবান নাও হতে পারে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: