fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

চাঁদপুরের মতলব উত্তরে জেলে নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

২০ এপ্রিল ২০১৯, ১০:৪৪:১৩

মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা। শনিবার সকালে এখলাছপুর লঞ্চ ঘাটে উপজেলা ইলিশ কো-ম্যানেজমেন্ট কাউন্সিলের উদ্যোগে নৌকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন- উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।
তিনি বলেছেন- নিবন্ধিত জেলেদের নিবন্ধিত নৌকা না থাকলে ভবিষ্যতে তাদেরকে সরকারী সহায়তা প্রদান করা হবে না। অসাদু মহাজন, আড়তদার ও স্থানীয় জনপ্রতিনিধি এদের কারনেই জেলেরা নদীতে নামে মাছ শিকার করার জন্য। এ সমস্ত দুষ্টু প্রকৃতির লোকজনদের কারনে সরকারের অনেক পরিকল্পনা ভেস্তে যায়। তাই প্রকৃত জেলে খোজে তাদের বিভিন্ন ক্যাটাগরিতে সরকারী সহায়তা প্রদান করা হবে।
তিনি আরো বলেন, ইলিশ রক্ষায় মতলব উত্তর উপজেলা প্রশাসন যে সফলতা এসেছে তা প্রশাসন নিয়ে যাবে না, এই সফলতা মতলবেই থেকে যাবে। তাই চাঁদপুরের সম্মান রক্ষার্থে নিজেদের জাটকা নিজেরাই রক্ষা করতে হবে। জেলে নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, জাটকা রক্ষা কার্যক্রম সফলকরণে জেলে নেতাদের ভূমিকা রয়েছে। তাই কী করে মাছ নিধন বন্ধ করা যায়, সেজন্যে আপনারা নিজেরা নিজেদের মধ্যে আলোচনা করবেন।
মতলব উত্তর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন সভাপতিত্বে ও ইকো ফিস’র মনিটরিং অফিসার মো. পনির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, এখলাছপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক হোসেন মুরাদ, এ্যাড. জসিম উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, প্যানেল চেয়ারম্যান আবু মুসা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, সাংবাদিক মির্জা জাকির, শামসুজ্জামান ডলার, ইকো ফিস প্রকল্পের পক্ষে মো. পনির হোসেন, জেলে প্রতিনিধি গোলাম হোসেন। এখলাছপুর ইউনিয়নের ৭২ টি নৌকা নিবন্ধন করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: