করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯৯৬ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১৫১,৯৭২
প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

চীনের প্রতি ঘৃণা, পুরস্কার ফিরিয়ে দিলেন জিৎ

৬ জুলাই ২০২০, ১:৪৬:৫৭

সম্প্রতি ভোটের মাধ্যমে একটি ডিজিটাল অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা জিৎ। কিন্তু চীনা সংস্থা স্পনসর হওয়ার কারণে সেরা অভিনেতার পুরস্কার ফেরালেন ‘পাওয়ার’ খ্যাত এ অভিনেতা।

জিৎ বলেন, ‘আমার যেসকল ভক্তরা মূল্যবান সময় ব্যয় করে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের ধন্যবাদ জানাই। আমার সেই সমস্ত ভক্ত ও অন্যান্য লোকজনকে ধন্যবাদ জানাচ্ছি। পুরস্কার পেলে কার না ভালো লাগে। কিন্তু দেশের জন্য এই পুরস্কার গ্রহণ করা আমার জন্য মোটেও সুখকর নয়। সীমান্তে গিয়ে আমরা আমাদের সৈনিকদের মতো লড়াই করতে হয়ত পারব না, তবে নিজের দেশের জন্য এইটুকু করতেই পারি।’

‘সাথী’ খ্যাত এ নায়ক আরো বলেন, আপনারা হয়ত অনেকে জানেন না যে এই পুরস্কারের সঙ্গে একটি চীনা কোম্পানি রয়েছে। এ কারণে আমি পুরস্কার নিতে চাচ্ছি না। আমার কারোর বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। তবে যেহেতু ওই দেশের সঙ্গে আমার দেশের সম্পর্ক এই মুহূর্তে ভালো নয়। চীনের আগ্রাসনে আমাদের সেনাদের জীবন যাচ্ছে। এই পরিস্থিতিতে এই পুরস্কার গ্রহণের জন্য আমার মন সায় দিচ্ছে না।’

প্রসঙ্গত, বেশ কিছুদিন থেকে লাখাদ সীমান্তে চীন-ভারতের মধ্যে উত্তেজনা চলছে। এঘটনায় বেশকিছু ভারতীয় সেনা সদস্য নিহত হয়েছেন। এরপর চীনের ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। দেশটির অভিনেতা-অভিনেত্রীরাও চীনা পণ্য ব্যবহারের বিরুদ্ধে প্রচারণা করছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা জিৎ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: