করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,২৫২ ◈ আজকে মৃত্যু : ২৪ ◈ মোট সুস্থ্য : ৩৯০,৯৫১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ছাতকের শারদীয় দূর্গোৎসব শুরু

২৩ অক্টোবর ২০২০, ৭:০০:০৪

ছাতক প্রতিনিধিঃ
ছাতকে শুরু হয়েছে শারদীয় দূর্গোৎসব। এবার উপজেলার ৩৬টি পুজা মন্ডপে চলছে এ উৎসব। ইতিমধ্যে মন্ডপে-মন্ডপে প্রতিমা তৈরির কাজ সম্পন্ন করা হয়েছে। এখন চলছে অলংকরণ ও সজ্জায়নের কাজ। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান এটি। এ বছরে পৌর শহরের ১২টি ও উপজেলার বিভিন্ন এলাকায় আরো ২৪টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব পালন করা হচ্ছে। নির্বিঘেœ এ উৎসব পালনের লক্ষে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভায় সনাতন ধর্মাবলম্বীদের সাথে পৃথক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে পূজা উৎযাপন কমিটিকে উৎসব পালনেরও নির্দেশ দিয়েছে প্রশাসন। শহরে সহজ যাতায়াতের জন্য পৌরসভার পক্ষ থেকে স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়েছে। বিভিন্ন সভায় বিদ্যুৎ বিভাগকে পূজা চলাকালীন সময়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্যও বলা হয়েছে। শহরে সার্বক্ষনিক নিরাপত্তায় পুলিশ ও আনসার বাহিনী কাজ করবে। সরকারী নির্দেশনা মোতাবেক প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করার জন্য সকল পূজা কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়েছে। পাশাপাশি বর্তমান বৈশ্বিক করোনা পরিস্থিতি প্রতিরোধে সকল দর্শনার্থীদেরও স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরিধান করে পূজা পরিদর্শন করার আহবান জানানো হয়। প্রতিমা বিসর্জন দিনের বেলায় সম্পন্ন করারও সরকারি নির্দেশনা রয়েছে বলে জানা গেছে।
ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম কবির জানান, নির্বিঘেœ সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসব পালনে সবধরণের ব্যবস্থা গ্রহন করা হয়েছে

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: