প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

হেলাল আহমদ

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

ছাতকে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা

১৬ মে ২০১৯, ৯:১৮:৪১


ছাতক প্রতিনিধিঃ

সুনামগঞ্জের ছাতকে নৌ-পথে টোল আদায় নিয়ে আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা ও নিহত শাহাব উদ্দিন এর স্ত্রী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে ছাতক থানার এসআই পলাশ সরকার বাদী হয়ে ৯৫জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০-৩০০ জনকে আসামী করে ছাতক থানায় (মামলা নং- ১৭ তারিখ ১৪/০৫/২০১৯ইং) ও বুধবার রাতে নিহতের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে সাহাব উদ্দিন সাহেলকে প্রধান আসামী উল্লেখ করে ১২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা (নং-১৯ তারিখ ১৫/০৫/২০১৯ইং) দায়ের করেন। অপরদিকে, মৃত শাহাব উদ্দিনের লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ছাতক থানার ওসি অপারেশন কাজী গোলাম মোস্তফা মামলা দায়ের এর বিয়ষটি নিশ্চিত করে জানান, আসামীদের গ্রেফতারে পুলিশের চেষ্ঠা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, সুরমা নদীতে টোল আদায় নিয়ে গত ক’দিন ধরে বাগবাড়ি গ্রামের মৃত আরজ মিয়া চৌধুরীর পুত্র আহমেদ শাখাওয়াত চৌধুরী সেলিম ও সুনামগঞ্জ জেলা আ’লীগ নেতা শামীম আহমদ চৌধুরী পক্ষ এবং তেরা মিয়া চৌধুরীর পুত্র শাহিন চৌধুরী ও মন্ডলীভোগ এলাকার বাসিন্দা পৌর কাউন্সিলর তাপস চৌধুরীসহ ৯ কাউন্সিলর পক্ষের মধ্যে দ্বন্ধ চলে আসছিলো। এ নিয়ে মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সন্ধ্যার পর বাগবাড়ি স্কুল এলাকায় খোকন মিয়াকে ধাওয়া করে শাহিন চৌধুরীর লোকজন। পরে শাহিন চৌধুরী ও তাপস চৌধুরীর সাথে মোবাইল ফোনে আহমেদ শাখাওয়াত সেলিম চৌধুরী পক্ষের খোকন মিয়া এবং শাহাব উদ্দিন সাহেলের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এরপর রাত পৌনে ১০টার দিকে তুমূল সংঘর্ষে জড়িয়ে পড়েন দু’পক্ষের লোকজন। প্রায় দেড়ঘন্টা ব্যাপি এ সংঘর্ষ ও গুলাগুলিতে শাহাব উদ্দিন নামে এক ভ্যান চালক বুকে গুলিবিদ্ধ হয়ে মারা যায়। সে সুনামগঞ্জ সদর উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের আমবাড়ী এলাকার আবদুস সুবহান এর পুত্র বলে জানা গেছে। এ ঘটনায় পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হয়। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয় ২৮জনকে। আটককৃতদের সুনামগঞ্জে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ##

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: