প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

ছাতকে আল-মদিনা একাডেমীর শিক্ষা সফর সম্পন্ন

১৬ নভেম্বর ২০১৮, ৮:৩৪:৫৫

ছাতক প্রতিনিধিঃ

সফর শিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। শিক্ষার প্রতিটি ক্ষেত্রেই সফরের অপরিসীম গুরুত্ব রয়েছে। পুঁথিগত বিদ্যার বাইরে সামাজিক শিক্ষায় কোমলমতি শিক্ষার্থীদের সুস্থ ধারার মানসিকতা বিকাশের লক্ষ্যে ছাতকের দোলারবাজার ইউনিয়নের উত্তরকুর্শির মদিনাবাজাস্থ আল-মদিনা ইসলামিক একাডেমীর শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে একাডেমী প্রাঙ্গণ থেকে বাসযোগে সিলেটের হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারতসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রের দর্শনীয় স্থান পরিদর্শন করা হয়। দিনব্যাপী এ শিক্ষা সফরে একাডেমীর শিক্ষক-শিক্ষার্থীরাসহ অভিভাবকবৃন্দ সাথে ছিলেন।
একাডেমীর প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী আবু আসাদ সমসিদ আলী মাহবুবের সার্বিক ব্যবস্থাপনায় ও শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষা সফরের অংশ হিসেবে দুপুর ১২টায় সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার ও দুপুর ১টায় হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত শেষে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি খ্যাত সিলেটের লাক্কাতুরা চা বাগানসহ সেখানকার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করা হয়।
এসময় শিক্ষকদের মধ্যে সাথে ছিলেন, একাডেমীর হিফজ শাখার প্রধান শিক্ষক হাফিজ মো. আবদুল্লাহ, সহকারি শিক্ষক হাফিজ আজিজুর রহমান, কিন্ডারগার্টেন শাখার প্রিন্সিপাল আলী হোসেন মানিক, শিক্ষক কামরুল হুদা, শামছুল ইসলাম, শিপন আলম, বুরহান উদ্দিন, আনোয়ার হোসেন ও জাহাঙ্গির আলম প্রমূখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: